সাভার ও আশুলিয়ায় নানা আয়োজনে মে দিবস পালিত

সাভার ও আশুলিয়ায় নানা আয়োজনে মে দিবস পালিত

 

নিউজ হাঁট ডেস্ক:

সাভার ও আশুলিয়ায়  র‌্যালি, মানববন্ধন ও সমাবেশসহ নানা কর্মসূচিতে মহান মে দিবস পালন করেছেন বিভিন্ন শ্রমিক সংগঠন ও শ্রমিকরা।

শনিবার ( ১ মে ২০২১) সকালে সাভারের বিধ্বস্ত রানা প্লাজার সামনে সমাবেশ ও আশুলিয়ার জামগড়া এলাকায় মানববন্ধন ও র‌্যালি অনুষ্ঠিত হয়।

সকাল ৯টায় টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের আশুলিয়ার বাইপাইল থেকে লাল ঝান্ডা হাতে র‌্যালী বের করে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। পরে র‌্যালিটি প্রায় সড়কটির বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে জামগড়া এলাকায় গিয়ে শেষ হয়। সেখানে এক সমাবেশে বক্তব্য রাখেন শ্রমিক ও সংগঠনের নেতাকর্মীরা।

এরপর একই সড়কে র‌্যালির আয়োজন করে বাংলাদেশ গার্মেন্টস এবং শিল্প শ্রমিক ফেডারেশন।

পরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলে আশুলিয়া প্রেসক্লাবের সামনে সমাবেশ ও র‌্যালির আয়োজন করে বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশন।

 একই সময়  ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাস স্ট্যান্ড এলাকায় ধসে পড়া রানা প্লাজার সামনে সমাবেশ ও র‌্যালি করেন বেশ কয়েকটি শ্রমিক সংগঠন। 

সমাবেশে শ্রমিক নেতারা বলেন, শ্রমিকদের জীবনের সুরক্ষা, স্বাস্থ্য, চিকিৎসাসহ আসন্ন ঈদুল ফিতরের আগে শ্রমিকদের ঈদ বোনাস, ঝুঁকি ভাতা, রেশনিং ও বেতন ভাতা পরিশোধ করতে হবে। এছাড়া শিল্প অঞ্চলগুলোতে শ্রমিক ও শ্রমজীবীদের জন্য পর্যাপ্ত পরিমাণ পরিবহনের ব্যবস্থা করবার কথা বলেন। এছাড়া শ্রমিকদের উপর নানা নির্যাতন বন্ধ ও তাদের অধিকার আদায়ের জোর দাবি জানান নেতারা।

 

সাভার

০২.০৫.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *