বেসরকারি সংস্থা ভার্কের উদ্যোগে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  হাত ধোয়ার ডিভাইস উদ্বোধন

বেসরকারি সংস্থা ভার্কের উদ্যোগে

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  হাত ধোয়ার ডিভাইস উদ্বোধন

 

নিউজ হাঁট ডেস্ক :

সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হাত ধোয়ার ডিভাইস (প্যাডেল সিস্টেম) উদ্বোধন করা হয়েছে।

রবিবার (১১ অক্টোবর ) সকালে  দাতা সংস্থা  WaterAid Bangladesh এর আর্থিক কারিগরী সহায়তায় এবং ভার্ক পরিচালিত “Protect the workes Integrated services for apparel workers in Bangladesh” প্রকল্পের মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে হাত ধোয়ার ডিভাইস (প্যাডেল সিস্টেম) উদ্বোধন করেন সাভার উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ সায়েমূল হুদা।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভার্কে মনিটরিং, ইভালুয়েশন এবং ডকুমেন্টেশন সেকশনের পরিচালক মো: কামরুল ইসলাম। অন্যান্যদের মধ্যে সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ এবং ভার্কের প্রজেক্ট ম্যানেজার বাবুল মোড়ল সহ কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

সাভার হাসপাতালে দৈনিক প্রায় শত মানুষ  রোগীসহ) যাতায়াত করে। সকল মানুষ যেন সহজে হাত ধুয়ে করোনাভাইস সংক্রমণ প্রতিরোধ করতে পারে সে জন্যই এই আধুনিক হ্যান্ড ওয়াশিং ডিভাইসটি (প্যাডেল সিস্টেম) স্থাপন করা হলো। প্রকল্পের আওতায় সাভার গাজীপুর কর্মএলাকায় পোষাক শিল্পে কর্মরত নারী কর্মীদের বসবাসকৃত ৮০টি কমিউনিটিতে এই হ্যান্ড ওয়াশিং ডিভাইস স্থাপন করা হচ্ছে এবং ১০০টি কমিউনিটিতে পরিস্কারপরিচ্ছন্নতা ক্যাম্পেইন করা হচ্ছে।

চলতি বছরের জুন মাস থেকে করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে ঢাকা জেলার সাভার উপজেলার আশুলিয়া, ধামসোনা ইয়ারপুর ইউনিয়ন এবং গাজীপুর সিটি কর্পোরেশন এর জোন এবং নারায়নগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নে স্বল্পকালীন বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করে আসছে  সংস্থাটি।

 

সাভার

১২.১০.২০২০

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *