সাভার মডেল থানা পুলিশ পালন করলো কমিউনিটি পুলিশিং ডে-২০২০

সাভার মডেল থানা পুলিশ পালন করলো কমিউনিটি পুলিশিং ডে-২০২০

 

নিউজ হাঁট ডেস্ক :

“মুজিববর্ষের মূলমন্ত্র-  কমিউনিটি পুলিশিং সর্বত্র” এ শ্লোগানকে সামনে রেখে বর্ণাঢ্য রালী ও আলোচনা সভার মধ্য দিয়ে সাভারে পালিত হয় মিউনিটি পুলিশিং ডে- ২০২০

শনিবার ( ৩১ অক্টোবর ২০২০) দুপুরে পৌর-এলাকার থানা রোডস্থ মামুন কমিউনিটি সেন্টারে ঢাকা জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২০ পালন করে সাভার মডেল থানা পুলিশ।

 শুরুতেই বেলুন উড়িয়ে পুলিশিং ডে-২০২০ এর উদ্বোধন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

সাভার মডেল থানা অফিসার ইনচার্জ এএফএম সায়েদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ট্যানারি পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ জাহিদুল ইসলাম।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মধ্য দিয়ে সমাজের অপরাধ ও অপরাধীদের বিষয়ে প্রাপ্ত তথ্য সাভারের সামগ্রীক আইন শৃঙ্খলার পরিবেশ উন্নত এবং পুলিশের সেবার মান আরো বৃদ্ধিতে সহায়ক হবে। মাদক সাভার উপজেলার প্রধান সমস্যা ৷ মাদকের জন্যই সমাজে সকল অন্যায় সংঘটিত হয়। আমরা মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাং প্রতিরোধ কমিটি গঠন করেছি। সকলকে সাথে নিয়ে পুলিশের সাথে মাদকের বিরুদ্ধে রুখে দাড়াবো আমরা। প্রত্যেক এলাকায় ইউনিয়ন পরিষদের সামনে মাদক ব্যবসায়ীদের তালিকা থাকবে। সকলের সহযোগিতা পেলে খুব শীঘ্রই সাভার থেকে মাদক ও কিশোর গ্যাং মুক্ত করা সম্ভব হবে।

সাভার পৌর মেয়র আলহাজ্ব আবদুল গণি  বলেন, সমাজের সকল মানুষের উচিত পুলিশকে সহযোগিতা করা। তবেই সমাজ থেকে অপরাধ নির্মূল করা সম্ভব হবে। এসময় তিনি নৈতিক শিক্ষায় কিশোর ও তরুণদের শিক্ষিত করে তোলার প্রতি আহ্বান জানান।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ এএফএম সায়েদ সভাপতির বক্তব্যে বলেন, করোনা মোকাবেলায় সকলে এগিয়ে এসেছিল বলেই আমরা করোনাকে মোকাবেলা করতে যথেষ্ট সফল হয়েছি। সমাজ থেকে সন্ত্রাস ও মাদককে দূর করতেও যদি সকলে একযোগে এগিয়ে আসে তবে সমাজ থেকে অবশ্যই সন্ত্রাস ও মাদক দূর করা সম্ভব হব।  যে কোনো অপরাধ  ও নারী নির্যাতন  সংঘটিত হলে জাতীয় জরুরী সেবা ৯৯৯ ও ১০৯ এ কল দিয়ে পুলিশকে অবগত করার আহ্বান জানান তিনি। এ সময় তিনি সাভারের সকল বাড়িওয়ালাকে ভাড়াটিয়াদের তথ্য সিআইএ ফর্ম পূরণ করে থানায় জমা দেয়ার জন্য নির্দেশনা দেন।

সাভার পৌরসভা ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন মাদক ও কিশোর গ্যাং প্রতিহত করতে পুলিশসহ রাজনৈতিক নেতৃবৃন্দের একান্ত সমন্বয় প্রয়োজন বলে অভিমত জানিয়ে সাভার পৌরসভা ৪ নং ওয়ার্ড এর শান্তিময় পরিবেশ বজায় রাখতে সকলের সুদৃস্টি কামনা করেন।

এ সময় সাভার উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন চৌধুরী সুমী, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী,  বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, সাভার নাগরিক কমিটির সভাপতি রফিকুল ইসলাম ঠান্ডু মোল্লা, কমিউনিটি পুলিশিং এর কো-অর্ডিনেটর সালাউদ্দিন খান নঈম, সাভার হাইওয়ে থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা,ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, সাভার পৌর যুবলীগ নেতা শেখ সাঈদ সহ পুলিশ, সাংবাদিক, রাজনৈতিক ব্যক্তিবর্গ ছাড়াও সমাজের নানা শ্রেণি পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন ।

দিনটি উপলক্ষে একটি বর্ণাঢ্য রালী বের করা হয়। র‌্যালীটি পৌর-এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূর্ণরায় সেখানে এসে শেষ হয়। জনগণের সেবায় নিয়োজিত পুলিশের কার্যক্রমকে বেগবান করতেই কমিউিনিটি পুলিশিং কার্যক্রম এর শুরু হয়।

সাভার

৩১.১০.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *