সারাদেশের ন্যায় সাভারেও মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

সারাদেশের ন্যায় সাভারেও মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন

 

নিউজ হাঁট ডেস্ক:

সারাদেশের ন্যায় সাভারেও দৃষ্টি নন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন ) দুপুরে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দৃষ্টি নন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন মাননীয় প্রধান মন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সারাদেশে ৫৬০ মডেল মসজিদ নির্মাণের মধ্যে মুজিববর্ষ উপলক্ষে ৫০টি মসজিদের কাজ শেষ হওয়ায় ১০জুন বৃহস্পতিবার দুপুরে সাভারের এই মসজিদটিও উদ্বোধন করা হয়।

ঢাকা-আরিচা মহাসড়কের সাভার বাজার বাসস্ট্যান্ডের রাজালাখ সংলগ্ন এলাকায় এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

দৃষ্টি নন্দন এই মডেল মসজিদটিতে একসাথে শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষে সাত শতাধিক মানুষ নামাজ আদায় করতে পারবেন। মহিলাদের জন্যও নামাজের ব্যবস্থা রয়েছে। বিদেশি সরকারের অর্থায়নে এই মসজিদ নির্মাণ করা হয়েছে। মসজিদটিতে বসানো হয়েছে দৃষ্টি নন্দন কারুকাজ। বসানো হয়েছে উন্নত মানের টাইলস ও মার্বেল পাথর। নিরাপত্তার জন্য মসজিদে বসানো হয়েছে সার্বক্ষনিক সিসিটিভি ক্যামেরা। এছাড়া বিদ্যুৎ চলে গেলে সেখানে জেনারেটের ব্যবস্থা করা হয়েছে।

চৌদ্দ কোটি টাকা ব্যায়ে মসজিদটি নির্মাণ করছে গণপূর্ত অধিদপ্তর।

মডেল মসজিদ উদ্বোধনী অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান, ঢাকা জেলা প্রশাসক শহিদুল ইসলাম,পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুুরুল আলম রাজীব, পৌর মেয়র আব্দুল গণি, ঠিকাদারী প্রতিষ্ঠান সনি এন্টারপ্রাইজের কর্ণধার ফারুক হাসান তুহিনসহ গণপূর্ত বিভাগের কর্মকর্তা ও সাভারের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, সরকারী দপ্তরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগ এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। উদ্বোধনের পরেই মুসল্লীরা যোহরের নামাজ আদায় করেন মসজিদে।

 

সাভার

১০.০৬.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *