সাভার পৌরসভা নির্বাচনে মেয়র পদ-প্রার্থী ০৪ জনসহ মোট ৬৩ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

সাভার পৌরসভা  নির্বাচনে

মেয়র পদে ০৪ জন প্রার্থীসহ মোট ৬৩ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নিউজ হাঁট ডেস্ক :

সাভার পৌরসভা নির্বাচনে মনোয়নপত্র দাখিলের শেষ সময় পর্যন্ত  মেয়র পদে ৪ জন সহ  মোট ৬৩ প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণের জন্য মনোনয়ন পত্র দাখিল করেছেন।

রবিবার (২০ ডিসেম্বর) সকালে হতে বিকাল ৫ টা পর্যন্ত প্রার্থীরা দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে সাভার সরকারী কলেজের রিটার্ণিং অফিসারের অস্থায়ী কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

আসন্ন সাভার পৌর সভা নির্বাচনে অংশ গ্রহণের জন্য  মেয়র পদে রবিবার সকালে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাভার পৌর-আওয়ামী লীগের সভাপতি ও মেয়র হাজী আব্দুল গণি মনোনয়নপত্র দাখিল করেন। সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক কামরুজ্জামান, গোলাম ফয়েজ উদ্দিন খান শিহাবসহ অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে দুপুর আড়াইটার দিকে ইসলামি আন্দোলনের প্রার্থী মো: মোশারফ হোসেন মনোনয়নপত্র দাখিল করেন। এরপর পরই বিএনপির মনোনীত মেয়র প্রার্থী সাবেক পৌর সভার মেয়র ও পৌর বিএনপি’র সভাপতি হাজী মো: রেফাত উল্লাহ দলীয় নেতাকর্মীদের নিয়ে মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া বিকেল ৫ টায় সর্বশেষ মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে রিটার্ণিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেন আক্তারুজ্জামান কুটি মোল্লা। এ সময় তার সাথে উপস্থিত ছিলেন সাভার সরকারী কলেজের উপাধ্যক্ষ দিল আফরোজ সহ তার সমর্থকরা ।

সংরক্ষিত নারী কাউন্সিলর হিসেবে ১, ২ ও ৩ আসনে ০৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড থেকে ২ জন এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড থেকে ০৩ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

সাভার পৌরসভার সাধারণ ০৯ টি ওয়ার্ড থেকে মোট ৪৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

তাদের মধ্যে ১ নং ওয়ার্ড থেকে ৭ জন। ২ নং ওয়ার্ড থেকে ২ জন।

৩ নং ওয়ার্ড থেকে ৭ জন। ৪ নং ওয়ার্ড থেকে ৪ জন। ৫ নং ওয়ার্ড থেকে ৭ জন।

৬ নং ওয়ার্ড থেকে ৯ জন। ৭ নং ওয়ার্ড থেকে ৬ জন। ৮ নং ওয়ার্ড থেকে ৩ জন। এবং ৯ নং ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থী রয়েছেন।

এদিকে বিকেলে সাভার পৌরসভা ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর পদ-প্রার্থী পৌর-আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো: নুরে আলম সিদ্দিকী রিটার্ণিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিল করেন।

এবারে সাভার পৌরসভা নির্বাচনে রিটার্ণিং অফিসারের দায়িত্ব পালন করছেন ঢাকা জেলার সিনিয়র নির্বাচন অফিসার মো: মুনীর হোসাইন খান। সহকারী রিটার্ণিং অফিসার হিসেবে দায়িত্বে রয়েছেন তিন জন। তারা হলেন, সাভার উপজেলা নির্বাচন অফিসার ফখর উদ্দিন শিকদার, কেরানীগঞ্জ  উপজেলা নির্বাচন অফিসার মো: আ: আজিজ ও মিরপুর থানা নির্বাচন অফিসার মোহাম্মদ শাহজালাল।

 

সাভার

২০.১২.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *