সাভারে আরএইচস্টেপ এর উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধে কমিউনিটি ফেয়ার ও বেস্ট ফাদার ক্যাম্পেইন অনুষ্টিত।।

সাভারে আরএইচস্টেপ এর উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধে কমিউনিটি ফেয়ার ও বেস্ট ফাদার ক্যাম্পেইন অনুষ্টিত।।

নিউজ হাঁট ডেস্ক :

সাভারে আরএইচস্টেপ এর উদ্যোগে বাল্য বিয়ে প্রতিরোধে কমিউনিটি ফেয়ার ও বেস্ট ফাদার ক্যাম্পেইন এবং অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
বুধবার সাভার বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে হ্যালো আই এম প্রকল্পের আওতায় আরএইচস্টেপ এর উদ্যোগে সাভার উপজেলার বিভিন্ন কমিউনিটি থেকে আগত কিশোর-কিশোরী ও তাদের মা বাবা এবং কমিউনিটি লিডারদের অংশগ্রহণে দিনব্যাপি এ আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে অতিথিরা বেলুন উড়িয়ে আয়োজনের শুভ উদ্ভোধন ঘোষনা করেন।
উপজেলার মাধ্যমিক শিক্ষা অফিসার মিসেস কামরুন নাহার এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মিজবাউল হক, সাভার উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম রফিক্জ্জুামান, আরএইচস্টেপ ইউবিআর এবং হ্যালো আইএম প্রকল্পের প্রোগ্রাম ম্যানেজার তৌফিক-উল-করিম চৌধুরী।
অতিথিরা বাল্য বিয়ে প্রতিরোধে প্রত্যেকেই তাদের দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং প্রত্যশা ব্যক্ত করেন সমাজের সকলে সচেতন হলে অচিরেই সাভারকে বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসেবে ঘোষনা করা সম্ভব হবে। এসময় উপস্থিত বাবা-মা ও কিশোরীরা এই প্রত্যাশাকে বাস্তবাায়নের লক্ষ্যে কাজ করবেন বলে অঙ্গিকার করেন।
আলোচনা সভা শেষে সামাজের প্রতিকুলতার বিরুদ্ধে থেকে যে সকল বাবা তাদের কন্যা সন্তানদের স্কুলে লেখাপড়া করানোর জন্য অগ্রনী ভূমিকা পালন করে যাচ্ছেন তাদের মধ্যে থেকে নির্বাচিত ১০ জনকে বেস্ট ফাদার হিসেবে বিবেচনায় এনে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। তাদের এই সম্মাননা দেখে যেন অন্যান্য বাবারাও তাদের নিজ নিজ যায়গা থেকে অগ্রনী ভূমিকা পালন করে সেই প্রত্যাশা ব্যক্ত করা হয়। এ সময় স্টল পরিদর্শনের মধ্য দিয়ে অনুষ্ঠানের ১ম পর্বের সমাপ্ত ঘোষনা করা হয়।
আয়োজনের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এবং সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে দিয়ে প্রোগ্রামের সমাপ্তি ঘোষনা করা হয়।

সাভার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *