সাভারের আশুলিয়ায় পরিত্যক্ত ঘরে থেকে সরকারি ওএমএসের ১০বস্তা চাল উদ্ধার, সাবেক মেম্বরকে অর্থদন্ড

সাভারের আশুলিয়ায় পরিত্যক্ত ঘরে থেকে সরকারি ওএমএসের ১০বস্তা চাল উদ্ধার, সাবেক মেম্বরকে অর্থদন্ড

 নিউজ হাঁট ডেস্ক :

সাভারের আশুলিয়ায় সরকারি ১০ টাকা কেজি দরের ওএমএসের চাল বিক্রি না করে লোপাটের অভিযোগে সাবেক ইউপি মেম্বারকে আর্থিক জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় অভিযান চালিয়ে লুকিয়ে রাখা ওএমএস এর চালও জব্দ করা হয়।

রবিবার বিকেলে (১৯ এপ্রিল) আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজোয়ার আকরাম সাকাপির নেতৃত্বে আশুলিয়ার নলাম এলাকায় আফজাল হোসেনের ডিলারে এই অভিযান চালানো হয়। এ সময় ডিলারের গুদামে পাশে পরিত্যক্ত ঘরে ওএমএসের ১০ বস্তা চাল ও ২২ টি খালি বস্তা জব্দ করা হয়। পাশাপাশি সরকারি চাল লোপাটের দায়ে ডিলারের তদারককারী ও সাবেক ইউপি মেম্বার আব্দুর রশিদকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, সরকারি ওএমএসের চাল দরিদ্রদের কাছে বিক্রি না করে ডিলার নিজেই লোপাট করেছেন। এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় মুল গুদামের পাশে একটি ঘরে থেকে চাল জব্দ করা হয়। পাশাপাশি ডিলারের তদারককারী ও আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সাবেক ইউপি মেম্বার আবদুর রশিদকে ১০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয় ও অনাদায়ে জেল প্রদান করা হয়। এছাড়া তদন্ত সাপেক্ষ ডিলারের লাইন্সেস বাতিল করা হবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযুক্ত আব্দুর রশিদ এই বিষয়ে সঠিক ব্যাখ্যা না দিতে পারলেও পরিত্যক্ত ঘর থেকে চাল পাওয়ার কথা স্বীকার করেন।

 

সাভার

২০.০৪.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *