সাভারের আশুলিয়ায় অসহায় কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা

সাভারের আশুলিয়ায় অসহায়

কৃষকের ধান কেটে দিলেন ছাত্রলীগের নেতা-কর্মীরা

নিউজ হাঁট ডেস্ক :

সাভারের আশুলিয়ায় শ্রমিকের অভাবে বিপাকে পড়া কৃষকের ধান কেটে মাড়াই করে বাসায় পৌঁছে দিলেন ছাএলীগ এর নেতা-কর্মীরা।

সোমবার (২৬ এপ্রিল ) দুপুর থেকে বিকেল পর্যন্ত কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য নেতৃত্বে স্থানীয় ছাত্রলীগ কর্মীরা একযোগে আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের সুগন্ধী গ্রামের কৃষক নুর মোহাম্মদের প্রায় দুই বিঘা জমির ধান কেটে ও মাড়াই করে ঘরে তুলে দেন।

সারাদেশের ছাত্রলীগ নেতাকর্মীদের কৃষকের পাশে দাঁড়াতে উদ্বুদ্ধ করতেই কেন্দ্রীয় ছাত্রলীগের এমন উদ্যোগ বলে জানিয়েছেন ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, করোনা মোকাবিলায় কঠোর লকডাউনের কারণে দেশের অনেক কৃষকই ধান কাটার শ্রমিক পাচ্ছেন না। তাই শ্রমিকের অভাবে কৃষকের ধান যাতে নষ্ট না হয়, সেজন্যই এই উদ্যোগ। সবার অবস্থান থেকে কৃষকদের পাশের দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, করোনা মহামারিতে ধান কাটার শ্রমিকের সংকট রয়েছে। এই এলাকার প্রায় জমির ধানই কাটা শেষ। তবে শ্রমিক সংকটে কয়েকটি জমিতে ধান কাটা বাকি ছিল। আমরা জানতে পেরে এখানে এসেছি। এসব জমির ধান কেটে দেয়া হবে। ধান কেটে বাড়িতে নিয়ে মাড়াই কাজ সম্পন্ন করে দিয়ে তারপর আমরা চলে যাব।

এ সময় ঢাকা জেলার উত্তরের ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

 

সাভার

২৭.০৪.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *