সরকার নির্ধারিত ১০টাকা দরের ও.এম.এস. এর চাল বিনামূল্যে পেল সাভার পৌরসভার ৪নং ওয়ার্ডের ২’শত পরিবার

সরকার নির্ধারিত ১০টাকা দরের .এম.এস. এর চাল

বিনামূল্যে পেল সাভার পৌরসভার ৪নং ওয়ার্ডের ২’শত পরিবার

নিউজ হাঁট ডেস্ক : 

করোনা পরিস্থিতিতে কর্মহীন, বেকার ও বিপাকে পড়া সাভার পৌরসভার ৪নং ওয়ার্ডের  ২’শত পরিবারের মাঝে ও.এম.এস এর চাল বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে ( ৩০ এপ্রিল ) পৌর এলাকার ৪নং ওয়ার্ড উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সরকার নির্ধারিত ১০টাকা দরের চাল ডিলারদের সহায়তায় বিনামূল্যে বিতরণ করা হয়। ফলে নিদিষ্ট কার্ডের আওতায় একএকটি পরিবার বিনামূল্যে ১০কেজি করে চাল পান।ও.এম.এস. এর ত্রাণের চাল বিতরণকালে আকস্মিকভাবে এ সময় ঘটনাস্থল পরিদর্শন করেছেন সাভার পৌরসভা মেয়র ও  পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গনি।

ঘটনাস্থল পরিদর্শন শেষে পৌর মেয়র হাজী আব্দুল গনি ও.এম.এস. এর চাল নিতে আসা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডবাসীদের অ-প্রয়োজনে ঘর থেকে বের না হতে এবং নিরাপদ সামাজিক দুরত্ব বজায় রাখবার আহবান জানান।

এসময় তিনি বলেন, সরকারি এ চাল ১০ টাকা দরে বিক্রয় নির্ধারিত থাকলেও ডিলারদের সাথে আলোচনার পর ডিলারদের সহায়তায় চাল পৌরসভার ৯টি ওয়ার্ডে বিনামূল্যে বিতরণ করবার সিধান্ত নেয়া হয়। যার ফলে করোনা পরিস্থিতির কারণে বেকার, কর্মহীন ও বিপাকে পড়া এক একটি পরিবার নিদিষ্ট কার্ডের আওতায় ১০ কেজি করে চাল বিনামূল্যে পেল।

ওয়ার্ড কাউন্সিলর নুরে আলম সিদ্দিকী নিউটন, সাভার উচ্চ বালিকা বিদ্যালয় এর প্রধান শিক্ষক রফিকুল ইসলাম সহ চাল বিতরন কাজে নিয়োজিত সরকারের সংশ্লিষ্ট দপ্তরের কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলো।

সাভার পৌরসভা ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী নিউটন এসময় বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়নে করোনা পরিস্থিতির কারণে কর্মহীন, বেকার ও বিপাকে পড়া তার ওয়ার্ডের মানুষদের সহায়তায় আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন তিনি।

সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি তিনি তার ব্যক্তিগত অর্থায়নে অসহায় ও বিপাকে পড়া ওয়ার্ডবাসীর মাঝে  চাল,ডাল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী  বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন বলেও জানান কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন।

করোনা পরিস্থিতি মোকাবেলায় ওয়ার্ডের সামর্থ্যবান সকলকেই অসহায়দের সহায়তায় এগিয়ে আসবার পাশাপাশি এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সকলকে দোয়া করবার অনুরোধ জানান।

সাভার

০১.০৫.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *