“শুদ্ধাচার পুরস্কার পেলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান”

“শুদ্ধাচার পুরস্কার পেলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান”

 

নিউজ হাঁট ডেস্ক:

খাদ্য মন্ত্রণালয়ের ২০২০-২১ অর্থ বছরের জন্য শুদ্ধাচার পুরস্কার প্রদান করা হয়েছে।

সোমবার (২৮ শে জুন ২০২১ খ্রি.) খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র  মজুমদার এমপি উপস্থিত থেকে পুরস্কারের জন্য মনোনিত বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার এর হাতে এ পুরস্কার তুলে দেন।

দাপ্তরিক কাজে পেশাগত দক্ষতাসহ শুদ্ধাচার চর্চা-বিষয়ক বিভিন্ন সূচকে সন্তোষজনক লক্ষ্যমাত্রা অর্জনের স্বীকৃতি হিসেবে ‘জাতীয় শুদ্ধাচার নীতিমালা ২০১৭’র অধীনে তিনি এ পুরস্কারের জন্য মনোনিত হন। পুরস্কার প্রদানকালে এ সময় খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ছাড়াও খাদ্য মন্ত্রণালয়ের সম্মানিত সচিব নাজমানারা খানুম সহ মন্ত্রণালয়ের ঊধ্বর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পুরস্কার হিসেবে একটি সনদ ও এক মাসের মূল বেতনের সম-পরিমাণ অর্থ প্রদান করা হয়।

পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে মন্ত্রী বলেন, এ ধরণের পুরস্কার সরকারি কর্মচারী কর্মকর্তাদের কর্মস্পৃহা বাড়াবে এবং অধিকতর দেশসেবার মনোভাব তৈরী করবে।

পুরস্কারপ্রাপ্তির অনুভূতি ব্যক্ত করে মো. আব্দুল কাইউম সরকার বলেন, এ ধরণের পুরস্কার প্রাপ্তি নিঃসন্দেহে গৌরবের। এ পুরস্কার আমার পথচলা কে আরো মহিমান্বিত করবে এবং বাংলাদেশে নিরাপদ খাদ্য নিশ্চিতকল্পে কাজ করতে সাহসী করবে।

প্রতি বছর সরকারি কর্মকর্তা কর্মচারীদের পেশাগত দক্ষতার উন্নয়নে ও নৈতিকতার বিকাশে ভূমিকা রাখার জন্য মূলত এ পুরস্কার প্রদান করা হয়।

সাভার

৩০.০৬.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *