শুদ্ধাচার পুরষ্কার পেলেন সাভার পল্লী বিদ্যুতের ডিজিএম মেসবাহ উদ্দিন

শুদ্ধাচার পুরষ্কার পেলেন সাভার পল্লী বিদ্যুতের ডিজিএম মেসবাহ উদ্দিন

নিউজ হাঁট ডেস্ক :

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সাভার শিমুলতলা জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) টি, এম মেসবাহ উদ্দিন শুদ্ধাচার পুরষ্কার লাভ করেছেন। এ পুরষ্কাররে জন্য তিনি সম্মাননা হিসেবে বিদ্যুৎ মন্ত্রণালয়ের গাইড লাইন অনুযায়ী এক মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ ও একটি সম্মাননা পত্র পাবেন।

২০১৯-‘২০ অর্থ বছরে বিদ্যুৎ বিভাগে কর্মক্ষেত্রে সততা, দক্ষতা, স্বচ্ছতা, কাজের গুণগতমান, সরকারি নিয়ম মেনে জনগণকে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান ও বর্তমান সরকারের জনবান্ধব নীতিমালা বাস্তবায়নে স্বীকৃতি স্বরূপ সারাদেশে ৮০ জন কর্মকর্তাকে এ পুরষ্কারে ভূষিত করা হয়। সদা হাস্যজ্বল ব্যক্তিত্ব সম্পন্ন কর্মঠ এই কর্মকর্তা সাভারের বিভিন্ন জোনে চাকুরী করার সুৃবাদে গ্রাহকদের সাথে ভাল আচরণসহ বিদ্যুতের সেবা প্রদানে ইতোমধ্যে বেশ সুনাম কুড়িয়েছেন।

পল্লী বিদ্যুতায়ন বোর্ডের পরিচালক (প্রশাসন) ঢালী ইউসুফ আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞপনে বিষয়টি জানতে পেরে এলাকাবাসী সহকর্মীবৃন্দ আনন্দ-উচ্ছ্বাস প্রকাশ করেন এবং অনেকেই তাঁকে ফুল দিয়ে ও ফোন করে অভিনন্দন জানান।

এ অর্জন সম্পর্কে জানতে চাইলে টি,এম মেসবাহ উদ্দিন বলেন, কাজের ক্ষেত্রে ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর সকল কর্মকর্তা-কর্মচারীদের আন্তরিক সহযোগিতা জন্য আমার এ প্রাপ্তি সম্ভব হয়েছে। কর্মক্ষমতা বৃদ্ধিসহ উন্নত জনসেবা প্রদানে এ অর্জন আরও উৎসাহ যোগাবে এবং মনোবল বৃদ্ধি করবে।

টি, এম মেসবাহ উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় হতে স্নাতকোত্তর ডিগ্রী অর্জনের পর গত ২০০৩ ইং সালের মে মাসে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে এজিএম (প্রশাসন) হিসেবে যোগদান করেন। ২০১৪ সালের ১৩ ফেরূয়ারি তিনি ডিজিএম পদে পদোন্নতি লাভ করেন। এ কর্মকর্তা ২০১২ এবং ২০১৬ সালে সেরা কর্মকর্তা নির্বাচিত হয়ে নিজ কৃতিত্ব অর্জনে সক্ষম হন।

তার গ্রামের বাড়ী বরিশাল জেলার বাকেরগঞ্জের কারধা গ্রামে। তার পিতার নাম গোলাম হোসেন তালুকদার। ব্যক্তিগত জীবনে টি এম মেসবাহ উদ্দিন টি এম ছিদ্রাতুল মোনতাহা ও টি এম মানহা নামে দুই সন্তানের জনক। তার স্ত্রী সুলতানা শামীমা লীনা একজন গৃহিনী।

সাভার

০৫.১০.২০২০

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *