বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে সাভারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালিত

বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে সাভার ও আশুলিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন পালিত

 

নিউজ হাঁট ডেস্ক :

সাভার ও আশুলিয়ায় দিনব্যাপী বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে সাভার উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা পালন করলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন ৭৫তম জন্মদিন।

দিনের শুরুতেই মঙ্গলবার সকালে সাভার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সাভার উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ঢাকা-আরিচা মহাসড়ক অতিক্রম করে পুনরায় উপজেলা চত্বরে এসে শেষ হয়।

দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি এবং সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছা্ত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা র‌্যালিতে অংশ নেন।

র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে সাভার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। আলোচনা সভা সঞ্চালনা করেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি প্রধান অতিথির বক্তব্যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উপর আলোচনা করেন। তিনি বলেন,  আজকের শেখ হাসিনা একদিনে তৈরি হন নাই। জাতির জনকের সাহচর্যে তিনি রাজনীতির জ্ঞান অর্জন করেছেন। ৭৫ এর পট পরিবর্তনের পরে ১৯৮১ সালে মাত্র ৩৪ বছর বয়সে আওয়ামী লীগের সভাপতির পদে আসীন হন। এরপর নানা ঘাত-প্রতিঘাত ও রাজনৈতিক প্রতিকূলতার মধ্য দিয়ে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা হয়েছেন। স্বাধীনতা বিরোধী অপশক্তির হাত থেকে রক্ষা করে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তিনি। এসময়  ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাত করেন। পরে নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিনের কেক কাটেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লাসহ সাভারের বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক প্রমুখ।

এদিকে মঙ্গলবার দুপুরে আশুলিয়া থানা আওয়ামী লীগের আয়োজনে বাইপাইল এলাহী কম্যুনিটি সেন্টারে প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন এর সভাপতিত্বে এবং যুগ্ম-আহবায়ক মোহাম্মদ সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি।

এসময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ফিরোজ কবির, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেওয়ান মেহেদী মাসুদ মঞ্জু ,উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইমতিয়াজ আহমেদ, পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন, আশুলিয়া থানা যুবলীগের আহবায়ক কবির হোসেন সরকার, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম প্রমুখ।

সাভার

২৮.০৯.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *