বংশী ও ধলেশ্বরী নদী রক্ষায় সাভারে জলে ও স্থলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

বংশী ও ধলেশ্বরী নদী রক্ষায়

সাভারে জলে ও স্থলে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

 

নিউজ হাঁট ডেস্ক :

বংশী ও ধলেশ্বরী নদী রক্ষায় প্রশাসনকে কঠোর ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়ে জলে ও স্থলে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল কর্মসুচি পালন করেছে সাভার নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদ। আসন্ন পৌরসভা নির্বাচনে নদী দখল ‍ও দুষনকারীদের মনোনয়ন না দেবার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোর দাবি জানান সাধারণ জনগণ।

শনিবার (৫ ডিসেম্বর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের থানা বাসষ্ট্যান্ড, পৌর-এলাকার বঙ্গবন্ধু চত্বর ও বংশী নদীতে এই মানব বন্ধন কর্মসুচী পালন করেন তারা। মানব বন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়।

মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে এ সময় সাভার নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদের সভাপতি রফিকুল ইসলাম, সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর, সাভার নদী ও পরিবেশ উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক শামসুল হক, পরিবেশবাদী সংগঠনের সদস্যরা ও সমাজের বিভিন্ন শ্রেণি পেশার জনগণ অংশগ্রহণ করেন।

মানব বন্ধন থেকে বক্তারা, রাজনৈতিক দল সদস্যরা, প্রভাবশালী মহল ও জন-প্রতিনিধিরা কোন না কোনভাবে সাভারের নদী দখলের সাথে জড়িয়ে আছে। সাভারের বংশী ও ধলেশ্বরী নদী ক্রমাগত  দখল ও দুষনের কবলে পড়ে আজ হুমকির মুখে পড়েছে, যার কুফল ভোগ করছে স্থানীয় সাধারণ মানুষদখলের ফলে নদীর পানি প্রবাহ কমে আসায় বিভিন্নস্থানে বর্ষাকালে দেখা দেয় জলাবদ্ধতা । সংশ্লিষ্ট প্রশাসন বিভিন্ন সময় দখল ও দুষনের কথা বললেও সাভারে দেখা যায় না কোন দৃশ্যমান পদক্ষেপ। তাই আসন্ন সাভার পৌরসভা নির্বাচনে নদী দখলকারীদের মনোনয়ন না দেবার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের   নিকট জোর দাবি জানান বক্তারা।  

সাভার

০৫-১২-২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *