নানা আয়োজনে সাভারে বিশ্ব বসতি দিবস পালিত

নানা আয়োজনে সাভারে বিশ্ব বসতি দিবস পালিত

 

নিউজ হাঁট ডেস্ক :

“পরিবেশ বান্ধন নগর গড়ি, কার্বন নি:সরণ সীমিত করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনে সাভারে পালিত হলো বিশ্ব বসতি দিবস-২০২১।

বৃহস্পতিবার (৭ অক্টোবর ) সকালে সাভার পৌরসভা ও ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগামের ( ইউডিপি) এর যৌথ উদ্যোগে দিবসটি পালন করেন তারা।

শুরুতে সকালে সাভার পৌরসভা চত্বর থেকে একটি বর্ণাট্য আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাভার পৌরসভা প্রাঙ্গণে এসে শেষ হয়। র‌্যালি শেষে পৌরসভা অডিটোরিয়ামে বসতি দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভা মেয়র হাজী মো. আবদুল গনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহি কর্মকর্তা শরফ উদ্দিন চৌধুরী।

এ সময় পৌর-কাউন্সিলরগণ ছাড়াও ব্রাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রামের রেজভিনা, পৌর কর্মকর্তা কর্মচারী ও ব্রাকের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পৌর-মেয়র হাজী মো. আবদুল গনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে গৃহহীন মানুষেরর জন্য গৃহ নির্মাণ করে দিচ্ছেন। ইতিমধ্যে ব্রাক আরবান ডেভোলপমেন্ট অসহায় গৃহহীন মানুষের জন্য বাসস্থানের ব্যবস্থা করেছে, আমি আশা করবো তারা এই কর্মসূচিটি অব্যাহত রাখবে।

 

 সাভার

০৭.১০.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *