ধামরাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও গর্ভবতী মায়েদের খাদ্য সামগ্রী বিতরণ

ধামরাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ- ২০২১ উপলক্ষে

আলোচনা সভা ও গর্ভবতী মায়েদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

 

নিউজ হাঁট ডেস্ক:

ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ- ২০২১ উপলক্ষে আলোচনা সভা ও গর্ভবতী মায়েদের মাঝে খাদ্য উপকরণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল ২০২১) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা এর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব গোলাম কবির মোল্লা।

ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আহমেদুল হক তিতাস অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন সানোড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ খালেদ মাসুদ লাল্টু, ধামরাই পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনির হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা –কর্মচারীবৃন্দ।

আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নূর রিফফাত গর্ভবতী মায়েদের বাসায় অনভিজ্ঞ লোক বা ধাই দিয়ে প্রসব না করিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে প্রসব করানোর কথা বলেন। তিনি আরও বলেন,আমরা এখানে গর্ভবতী মায়েদের প্রথম স্বাভাবিক (নরমাল) ডেলিভারি করানোর চেষ্টা করি, সেটি  না হলে আমাদের এখানে গর্ভবতী মায়েদের সিজারের ব্যবস্থা আছে। বিগত আড়াই বছর যাবত আমাদের এখানে-উপজেলা কমপ্লেক্সে গর্ভবতী মায়েদের সিজারের কার্যক্রম বন্ধ ছিল। বর্তমানে এখন ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গর্ভবতী মায়েদের সিজারের কার্যক্রম আবার চালু হয়েছে। এছাড়া যাদের স্বাভাবিক প্রসব না হয় তাদেরকে আমরা অভিজ্ঞ ডাক্তার দ্বারা সিজারের মাধ্যমে সন্তান জম্ম গ্রহণ করিয়ে থাকি।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব গোলাম কবির মোল্লা ২৫ জন অপুষ্টি গর্ভবতী মায়েদের মাঝে পুষ্টিকর খাদ্য সামগ্রী (চাল,ডাল,তেল,লবন ছোলা,) বিতরণ করেন। 

সাভার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *