আশুলিয়ায় ঝুট ব্যবসা ছিনিয়ে নিতে হামলা, সংঘর্ষ: আহত ১০

 

আশুলিয়ায় ঝুট ব্যবসা ছিনিয়ে নিতে হামলা, সংঘর্ষ: আহত ১০

সাভার উপজেলার আশুলিয়ায় ঝুট ব্যবসা নিয়ে বিরোধের জেরে ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ও স্থানীয় যুবলীগ কর্মীদের সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে দুই পক্ষের অন্তত ১০জন আহত হয় এবং ভাঙচুর করা হয় বেশ কিছু মোটরসাইকেল।

আশুলিয়ার ভাদাইল এলাকায় মঙ্গলবার ( ২রা মার্চ) সকালে এই সংঘর্ষ হয় বলে জানান আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জিয়াউল ইসলাম।

জানা যায়, ঝুট ব্যবসায় আধিপত্য বিস্তার নিয়ে আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ও স্থানীয় ইউপি সদস্য সাদেক ভূঁইয়ার মধ্যে বিরোধ ছিল। এর জেরে সকালে তাদের কর্মী-সমর্থকদের সংঘর্ষ হয়। সংঘর্ষে গোলাগুলির অভিযোগ উঠেছে। ঘটনার পর ইউপি সদস্য সাদেকের ছেলে মনির ভুঁইয়াকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) এমদাদুল হক।

সংঘর্ষের বিষয়ে ইউপি সদস্য সাদেক ভূঁইয়ার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে যুবলীগ নেতা কবিরের সঙ্গে কথা বললে তিনি জানান,  ‘ইপিজেডের এক্সপেরিয়েন্স ফ্যাক্টরিতে আমার বৈধ ব্যবসা। গতকাল আমার ফ্যাক্টরির লেবার বের করে দিয়েছে সাদেক ভূঁইয়ার (ইউপি সদস্যের) ছেলে। আজ সকালে আমার ম্যানেজার ৮-১০ জন ছেলে-বেলে নিয়ে ভাদাইলের রাস্তা দিয়া রপ্তানি  ফ্যাক্টরিতে যাচ্ছিলো। এ সময় পিছন দিক দিয়া ওরা হামলা করছে। দুইজনকে কুপায় আহত করছে। তারা নারী ও শিশু হাসপাতালে ভর্তি আছে।’

এদিকে সিসি টিভির ক্যামেরার ফুটেজে দেখা যায় কয়েকটি মোটরসাইকেলে করে বেশ কয়েকজন ব্যক্তি ওই এলাকা দিয়ে যাওয়ার সময় হঠাৎ দেশীয় অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করে একটি দল। ভাঙচুর করা হয় মোটরসাইকেল। ধারালো অস্ত্র নিয়ে এলোপাতাড়ি কোপাতে দেখা যায় কয়েকজনকে। ওই ফুটেজে ঘটনাস্থলে ইউপি সদস্য সাদেক কে দেখা যায় মোবাইল ফোনে কারও সঙ্গে কথা বলতে।

সংঘর্ষ শুরুর কিছুক্ষণ পর পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। ভাঙচুর করা মোটরসাইকেলগুলো পিকআপ ভ্যানে করে নিয়ে যায় তারা।

আশুলিয়ার ভাদাইল এলাকায় মঙ্গলবার সকালে এই সংঘর্ষ হয় বলে জানান থানার পরিদর্শক মোহাম্মদ জিয়াউল ইসলাম। তিনি বলেন, ঝুট ব্যবসা নিয়ে আধিপত্য বিস্তারের জেরে থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার ও স্থানীয় ইউপি সদস্য সাদেক ভূঁইয়ার কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়।

এদিকে সরেজমিনে স্থানীয়দের সাথে আলাপকালে জানা গেছে, ইউপি সদস্য সাদেক ভূইয়া ছেলে মনির আওয়ামী দলীয় প্রভাবশালী  এক নেতার ছত্রছায়ায় পরিচালিত এবং সেই প্রভাবশালী নেতার মদদে পরিকল্পিতভাবে যুবলীগ নেতা কবির সরকারের বৈধ ব্যবসা ছিনিয়ে নিতে ওমন হামলা চালিয়েছে।

 

সাভার

০২.০৩.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *