স্বাস্থ্য সেবায় ও স্বাস্থ্য খাতের উন্নয়নে সারা বাংলাদেশে যৌথভাবে প্রথম স্থানে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

 স্বাস্থ্য সেবায় ও স্বাস্থ্য খাতের উন্নয়নে সারা বাংলাদেশে

যৌথভাবে প্রথম স্থানে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

নিউজ হাঁট ডেস্ক :

বাংলাদেশের ৪৬০টি উপজেলার মধ্যে স্বাস্থ্য সেবায় ও স্বাস্থ্যখাতের উন্নয়নের দিক থেকে যৌথভাবে ১ম স্থান অর্জন করেছেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। খুলনা বিভাগের সাতক্ষীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাথে ৭২.১৩ স্কোর নিয়ে যৌথভাবে ১ম হওয়ার গৌরব অর্জন করেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।

বুধবার ( ১৬ সেপ্টেম্বর ২০২০) সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা এমন তথ্য নিশ্চিত করেছেন। যদিও তিনি বর্তমানে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা জানান,  আমরা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সারা বাংলাদেশে স্বাস্থ্য সেবা ও স্বাস্থ্যখাতের উন্নয়নের দিক থেকে যৌথভাবে ১ম স্থান অর্জন করেছি। এমন অর্জন সম্ভব হয়েছে স্বাস্থ্য কমপ্লেক্সের সকল সাহসী কর্মরতদের জন্য, সবাই বেশ আন্তরিকতা নিয়ে কাজ করেছেন। এজন্যে আমি ব্যক্তিগতভাবে সবাইকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। সর্বপরি সকল অর্জনের প্রেরণায় ছিলেন মাননীয় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ও সাভার উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সভাপতি ডাঃ মোঃ এনামুর রহমান এমপি ও সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সহ-সভাপতি মঞ্জুরুল আলম রাজীব। তিনি এ সময় ঢাকা জেলার সিভিল সার্জন ডাঃ আবু হোসেন মোঃ মঈনুল আহসান সহ সকল উর্ধতন কর্তৃপক্ষ ও সাভারবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এদিকে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তারা মনে করেন এমন অর্জন সম্ভব হয়েছে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা স্যারের ঐকান্তিক প্রচেষ্টা এবং  কাজের প্রতি আন্তরিকতার জন্য । স্যারের নির্দেশ গুলো আমরা চেষ্টা করেছি সঠিকভাবে পালন করতে।

সূত্র মতে , করোনা ভাইরাস সংক্রমনের পর থেকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাভাবিক কার্যক্রম প্রতিহত না করে লক্ষাধিক সাভারবাসীর করোনা প্রতিরোধে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সর্বোচ্চ কার্যক্রম অব্যাহত রেখে চলছে। এখন পর্যন্ত সাভার উপজেলায় মোট নমুনা সংগ্রহ হয়েছে ৬৯৪৬ জনের। এদের ভিতরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন মোট ১১৬২ জন আক্রান্তদের ভিতর সুস্থ হয়েছেন মোট ১১১০ জন এবং মোট ৩০ জন মারা গেছেন। অতিরিক্ত সচেতনতার ফলে সাভারের বিশাল জনগোষ্ঠীর বসবাস হলেও করোনা ভাইরাস সংক্রমণের হার নিয়ন্ত্রণে রাখাটাই সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক বিশাল অর্জন বলে মনে করেন  সংশ্লিষ্টরা।

সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা স্বাস্থ্য সেবা কমিটির সহ-সভাপতি মঞ্জুরুল আলম রাজীব জানান, সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে এখন পর্যন্ত মোট ৬৯৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে যা অনেক জেলাতেও সম্ভব হয়নি। আর এই দৃষ্টিকোন থেকেও সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এই যৌথভাবে ১ম স্থান অর্জন মোটেও অস্বাভাবিক নয়। বাংলাদেশের স্বাস্থ্যখাতের সাম্প্রতিক অর্জন বিশ্বের অনেক দেশের কাছেই দৃষ্টান্তস্বরূপ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট ভূমিকা এজন্যে বিশ্বব্যাপী প্রশংসনীয়।

সাভার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *