সাভারে হত্যা চেষ্টা মামলার আসামী মাদক ব্যবসায়ী নিজাম গ্রেফতার

সাভারে হত্যা চেষ্টা মামলার আসামী মাদক ব্যবসায়ী নিজাম গ্রেফতার

 

নিউজ হাঁট ডেস্ক :

সাভার মডেল থানার হত্যা চেষ্টা মামলার প্রধান আসামি মাদক ব্যবসায়ী নিজাম উদ্দিনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার সকালে (২৩ জানুয়ারি) সাভার নামা বাজার এলাকা থেকে সাভার মডেল থানা এসআই হারুন তাকে গ্রেফতার করে।

জুয়েল চৌধুরী নামে এক ব্যবসায়ীকে হত্যা চেষ্টার অভিযোগে তার বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা রয়েছে, আর সে মামলাতেই তাতে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

নিজাম উদ্দিন নামাবাজার কাঠপট্টির আজিজুর রহমানের ছেলে। তার বিরুদ্ধে এর আগে ডাকাতি ও মারামারির অভিযোগে থানায় একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।

মামলার বাদী ব্যবসায়ী জুয়েল চৌধুরী জানান, আমার ব্যবসায়ীক বন্ধু ফারুক আহম্মেদ এর নিকট থেকে কয়েক মাস আগে সন্ত্রাসী নিজাম উদ্দিন ১৬৮০টাকা দরে ১বস্তা চাল ধার নেন। এরপর টাকা চাইতে গেলে সে ফারুকের সাথে খারাপ ব্যবহার শুরু করেন। আর এসব নিয়ে আমি ও আমার বন্ধুর সাথে ইতিপূর্বেও নিজাম খারাপ ব্যবহার করেন। এসব নিয়ে আমি কথা বললেও আমার সাথেও বাকবিতন্ডা হয়। ঘটনার দিন ২রা জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আমি ও আমার বন্ধু ফারুক টাকা চাইতে গেলে আমাদের উপর চড়াও হয় সে এবং এক পর্যায়ে ধারালো অস্ত্র ও রড নিয়ে তেড়ে এসে আমাকে হত্যার উদ্দেশ্যে আঘাত করে রক্তাক্ত করে। আমার বন্ধু ফারুক ভয়ে পেয়ে পালিয়ে যেতে পারলেও সন্ত্রাসী নিজাম ও তার গ্রুপের সদস্যরা আমাকে গুরুত্বর আহত ও মৃতপ্রায় ভেবে পালিয়ে যায়। পরে স্থানীয়রা আমাকে উদ্ধার করে প্রথমে সাভার থানা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করে। ঘটনায় মারাত্মকভাবে আমার হাতটি আঘাত প্রাপ্ত হয় এবং ভেঙ্গে যায়।  

এদিকে সরেজমিনে খোঁজ নিয়ে নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি সূত্রে জানা গেছে, সাভার পৌর-এলাকার অলিখিত মাদক স্পট হিসেবে পরিচিত সাভার নামাবাজার কাঠপট্টির একাংশের মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করেন নিজাম। আর এ কাজে নিজাম এর রয়েছে একাধিক কিশোর সদস্য গ্রুপ। সারাদিন যেনতেন ভাবে চালালেও সন্ধ্যার পর থেকে গভীর রাত পর্যন্ত চলে মাদকের রমরমা ব্যবসা।

মূলত ওই এলাকার ইয়াবা এবং গাজা বিক্রী নিয়ন্ত্রণ করে নিজাম। পুলিশ ও র‌্যাব সময়ে সময়ে অভিযান চালালেও ধুরন্ধর নিজাম পুলিশী ও র‌্যাবের উপস্থিতি টের পেলেই কৌশলে বংশী নদী ব্যবহার করেন পালিয়ে যেতে।

এদিকে নিজামকে গ্রেফতারের পর নিজাম সিন্ডিকেটের প্রিয়জনরা তাকে ছাড়িয়ে নিতে সাভার থানায় চেষ্টা করে ব্যর্থ হন।

সাভার মডেল থানার এসআই হারুন আরও জানান, রবিবার দুপুরে নিজামকে আদালতে প্রেরণ করা হয়েছে।

 

সাভার

২৩.০১.২০২২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *