সাভারে সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত খোলা থাকবে সব ধরনের কাঁচা বাজার-মার্কেট, এরপর বন্ধ রাখবার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন

সকাল ৭ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত খোলা থাকবে  সব ধরনের কাঁচা বাজার-মার্কেট, সাভার উপজেলা প্রশাসন।।

নিউজ হাঁট ডেস্ক :

করোনা সংক্রমন রোধে জনসমাগম নিয়ন্ত্রনে প্রতিদিন সকাল ১০টার পর সব ধরনের বাজার-মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (৩ এপ্রিল) বিকেলে সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি’র সভাপতি মঞ্জুরুল আলম রাজীব এর সভাপতিত্বে সেনাবাহিনী, পুলিশ, সিভিল প্রশাসন, জন-প্রতিনিধিদের অংশগ্রহনে সাভার উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত বিশেষ সমন্বিত সভায় এ সিধান্ত নেয়া হয়।

সভায় যে সকল সিধান্ত নেয়া হয়েছে তা হলো- সিদ্ধান্ত অনুযায়ী ৪ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সাভার উপজেলাধীন সব ধরনের আড়ৎ, মাছ ও কাঁচা বাজার, মার্কেট প্রতিদিন সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত তিন ঘন্টা খোলা থাকবে এবং সকাল ১০টার পর থেকে বন্ধ থাকবে। পাশাপাশি সরকারী নির্দেশনা অনুযায়ী হাট-বাজার বন্ধ রাখা এবং গন-জমায়েতের নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। তবে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যেসামগ্রীর দোকানের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য নয় বলেও জানান তিনি।এছাড়াও সিধান্ত অনুযায়ী বিচ্ছিন্নভাবে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান লোকজন জড়ো করে ত্রাণ দেওয়া থেকে বিরত থাকবেন । ত্রাণ দেওয়ার ইচ্ছা থাকলে স্থানীয় জন-প্রতিনিধিদের সাথে সমন্বয় করে কিংবা নিজ উদ্যোগে অসহায়দের বাড়ী বাড়ী গিয়ে ত্রাণ পৌছে দিতে পারবেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মাহফুজ এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, কেউ এই নির্দেশনা না মানলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

সাভার

০৪.০৪.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *