সাভারে শ্রেষ্ঠ জয়িতা মিসেস রোকেয়া হক

সাভারে শ্রেষ্ঠ জয়িতা মিসেস রোকেয়া হক

নিউজ হাঁট ডেস্ক :

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষ্যে শ্রেষ্ঠ জয়িতা পুরস্কার পাওয়ায় সাভার উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস রোকেয়া হককে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রাথমিক শাখার আয়োজনে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভার প্যানেল মেয়র ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শিক্ষানুরাগী নজরুল ইসলাম মানিক মোল্লা।

অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এ সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন পিটার গমেজ।

অনুষ্ঠানে জয়িতা পুরস্কার বিজয়ী মিসেস রোকেয়া হকের কর্মময় জীবনী তুলে ধরেন শিক্ষিকা নাসিমা আক্তার। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অধর চন্দ্র উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রশিদুল ইসলাম, মাসুদা হাসনাত, মাসুদা বেগম, আনোয়ারা খানম, তাহমিনা হক, এনজিও কর্মকর্তা সুবাস চন্দ্র, বাবুল মোড়ল।

প্রধান অতিথির বক্তব্যে  পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্লা বলেন, দীর্ঘদিন ধরে মিসেস রোকেয়া হক নিজেকে শিক্ষকতা পেশায় নিযুক্ত করে আলো ছড়িয়ে যাচ্ছেন। তার অসংখ্য ছাত্র-ছাত্রী দেশের বিভিন্ন স্থানে আজ প্রতিষ্ঠিত। তার  রয়েছে বর্ণাঢ্য কর্মময় জীবন। তিনি একাধারে নারী নেত্রী,মাদক বিরোধী আন্দোলনের নেত্রী, একজন শিক্ষিকাসহ বহু গুনে গুনান্বিত। তাই রোকেয়া হক জয়িতা পূরস্কারে ভূষিত হয়েছেন।

সংবর্ধনার অনুষ্ঠানে মিসেস রোকেয়া হক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লেখা পড়া করে ছোট একটি প্রতিষ্ঠানে চাকুরি করবো তা কোন দিন ভাবিনি। ততকালীন শ্রদ্ধেয় শিক্ষক আবদুস সাত্তার স্যারের প্রস্তাবে ক্লাশ নেই এবং এখানেই থেকে যাই। ছেলে মেয়ে দুইজন ইংল্যান্ড ও আমেরিকায় থাকে। আমি আপন মনে সামাজিক কাজ কর্মে ব্যস্ত থাকি। তাই হয়তো এমন সন্মাননা। সংবর্ধনা অনুষ্ঠান আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাভার

১৬.০১.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *