সাভারে নানা আয়োজনে পালিত হয়েছে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী

যথাযোগ্য মর্যাদায় সাভারে পালিত হয়েছে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী

 

নিউজ হাঁট ডেস্ক: 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, শোক র‌্যালি, আলোচনা সভা, চিত্রাংঙ্কন প্রতিযোগিতা, বৃক্ষ রোপন, দোয়া-মোনাজাত ও  গণ ভোজসহ নানা আয়োজনের মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় সাভারে পালিত হয়েছে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী।

দিবসটি উপলক্ষে  শনিবার ( ১৫ আগস্ট )  সকালে সাভার উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ ও উপজেলা প্রশাসনকে সাথে নিয়ে প্রথমে বঙ্গবন্ধু স্কয়ারে এবং পরে সাভার উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এমপি।

এসময় একে একে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সাভার উপজেলা যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ. শ্রমিক লীগের অঙ্গ সংগঠনসহ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, জাগরণী থিয়েটার, সাভার নাগরীক কমিটি, সাভার মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পরে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিম আরা নিপার’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমান।

উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী  সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, সাভার পৌরসভা মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজ্বী আব্দুল গণি, পৌর প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ২ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্ল্যাসহ ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, তেতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফকরুল আলম সমরসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

        

এসময় বিভিন্ন স্কুলের ছোট সোনা মনিদের অংশ গ্রহনে অনুষ্ঠিত কবিতা আবৃতি ও চিত্রাংকন (ভাচুয়াল) প্রতিযোগিতার বিজয়ীদের  মাঝে পুরুস্কার বিতরণ এবং উপজেলা পরিষদে বৃক্ষরোপন কর্মসূচিতে অংশগ্রহন করেন দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী ডা: মো এনামুর রহমান।

এছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সাভার পৌরসভার আয়োজনে পৌর সভা মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভা মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল গনি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৬নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল সাত্তার, সাভার পৌর আওয়ামী লীগের  যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সেলিম মিয়া, ৭নং ওয়ার্ড কাউন্সিলর হাজ্বী আব্বাস আলী, ৩নং ওয়ার্ড কাউন্সিলর সানজিদা শারমিন মুক্তাসহ পৌরসভায় কর্মরত কর্মকর্তা কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে দুপুরে দিবসের কর্মসূচির অংশ হিসেবে সাভার  উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব সাভার পাবলিক লাইব্রেরীতে উপস্থিত নেতা-কর্মীদের সাথে নিয়ে সাভার মডেল থানা জামে মসজিদে আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকীর মিলাদ ও দোয়া-মোনাজাতে অংশ নেন। দোয়া-মোনাজাত শেষে সকলের মাঝে তবরক বিতরণ করা হয়।

সাভার

১৬.০৮.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *