সাভারে নানা আয়োজনে জেল হত্যা দিবস পালন

সাভারে নানা আয়োজনে জেল হত্যা দিবস পালন

 

নিউজ ডেস্ক: 

জাতীয় চার নেতার অস্থায়ী শহীদ বেদীতে পুস্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা ও চার নেতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাতসহ নানা আয়োজনের মধ্য দিয়ে সাভারে জেল হত্যা দিবস পালন করলো সাভার উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন এবং সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

বুধবার (৩ নভেম্বর) দুপুরে সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে দিবসটি পালন করা হয়।

দিবসটি উদযাপন উপলক্ষে শুরুতেই জাতীয় চার নেতার অস্থায়ী এই শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব বলেন,  আজ ৩ নভেম্বর  জেল হত্যা দিবস।  বাঙালি জাতির জীবনে কলঙ্কময় দিনগুলোর একটি এ’দিন। ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় মুক্তিযুদ্ধ পরিচালনাকারী বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। এ ধরনের নারকীয় হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালো রাত্রিতে বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যার ধারাবাহিকতায় আড়াই মাসের মধ্যে এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়। বিন্রম্র শ্রদ্ধা জানাই জাতির এই সূর্য সন্তানদের প্রতি।

ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার উপজলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন, কার্যনির্বাহী সদস্য রাজু আহমেদ প্রমুখ সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন ।

জেল হত্যা দিবসে জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনায় বিকেলে সাভারের হেমায়েতপুরে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লার উদ্যোগে দিবসটি উপলক্ষে দোয়া মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সাভার

০৩.১১.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *