ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন

ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন 

নিউজ হাঁট ডেস্ক :

নোয়াখালীর নারী নির্যাতনের ঘটনাসহ সারাদেশের  সকল ধর্ষণ-নিপীড়নের ঘটনার সাথে সম্পৃক্ত ও পৃষ্ঠপোষকদের দ্রুত গ্রেপ্তার ও বিচার এবং নারীর প্রতি সহিংসতার স্থায়ী অবসানের দাবিতে সাভারে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছেন ঢাকা জেলা উত্তর শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

 

বুধবার (৭ই অক্টোবর) সাভার থানা রোড বঙ্গবন্ধু চত্বরে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের উদ্যোগে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালিত হয়। এ সময় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রজ্জ্বলিত আলোক শিখায় পুরো বঙ্গবন্ধু চত্বর আলোকিত হয়ে উঠে।

সাংবাদিকদের সাথে আলাপকালে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম বলেন, ধর্ষকদের কোন দল-মত নেই। তাদের পরিচয় তারা ধর্ষক। দ্রুততম সময়ের মধ্যে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে। ধর্ষিতা নয় বরং ধর্ষকের ছবি ও তার সম্পর্কে তথ্য প্রচারের আহ্বান জানিয়ে তিনি আরোও  বলেন, একটি মহল ধর্ষণের ঘটনা গুলোকে ভিন্নখাতে প্রবাহিত করতে উঠে পড়ে লেগেছে। এদের প্রতিহত করতে হবে। বর্তমান আ.লীগ সরকার বিগতদিনে যেভাবে কঠোর হস্তে নিরপেক্ষভাবে যুদ্ধাপরাধীদের বিচার কাজ সম্পন্ন করেছেন ঠিক তেমনিভাবে দ্রুততম সময়ের মধ্যে ধর্ষকদের বিচারও সম্পন্ন করবে বলে  আমরা আশাবাদী।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ  এবং আশুলিয়া থানা ছাত্রলীগ আশুলিয়ায় একই কর্মসূচি পালন করেছেন।

সাভার

০৭.১০.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *