সাভারে জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের দোয়া ও মিলাদ মাহফিল

সাভারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগের দোয়া ও মিলাদ মাহফিল

নিউজ হাঁট ডেস্ক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ধামসোনা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল এবং এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

শুক্রবার (২৮ আগষ্ট) বিকেলে অনুষ্ঠিত এ আয়োজনে ধামসোনা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাদেক খান এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের মেধাবী ও পরিশ্রমী সাধারণ সম্পাদক সায়েম মোল্লা।

অনুষ্ঠানের প্রধান আলোচক সায়েম মোল্লা জানান, জাতিকে নেতৃত্ব শূণ্য করে দিতেই ‘৭৫ এর ১৫ আগষ্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছিলো। এরই ধারাবাহিকতায় পরবর্তীতে জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী (তৎকালীন বিরোধী দলীয় নেত্রী) দেশরত্ন শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালানো হয়। এর একটাই উদ্দেশ্য ছিলো জাতিকে নেতৃত্ব শূণ্য করে উন্নয়ন প্রক্রিয়াকে বাঁধাগ্রস্ত করা। তিনি আরও বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি ইনডেমনিটি অধ্যাদেশের দ্বারা যেভাবে বছরের পর বছর জাতির পিতা ও তাঁর পরিবারের সদস্যদের হত্যাকান্ডকে বিচারের আওতায় আসতে দেয়নি, ঠিক সেভাবে তাদের ক্ষমতাসীন থাকার সময় পাঠ্যপুস্তক থেকেও বঙ্গবন্ধুর নাম মুছে ফেলে দিয়ে প্রকারান্তরে স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে পরবর্তী প্রজন্মের সামনে ভুল ইতিহাসকে উপস্থাপনের চেষ্টাও করেছে।

১৫ আগষ্টের শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রীর ভিশন কায়েমে সকলকে ডিজিটাল বাংলাদেশ গড়ায় একইসাথে কাজ করার আহ্বান জানান সায়েম মোল্লা। অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন মাদবর, দপ্তর সম্পাদক টিপু সুলতান, অর্থ-বিষয়ক সম্পাদক নাসির আলী মাহবুব, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মোজাম্মেল মিয়া, বাপ্পি সরকার ও মনির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ সহ ধামসোনা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ এর নেতাকর্মীবৃন্দ।

অনুষ্ঠানের শেষে এতিমদের মাঝে খাদ্য বিতরণ করা হয়।

সাভার

২৯.০৮.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *