“সাভারে কমিউনিটি পুলিশিং ডে- ২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত”

সাভারে কমিউনিটি পুলিশিং ডে২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী আলোচনা সভা।।

নিউজ হাঁট ডেস্ক :

“পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি” এই শ্লোগান কে সামনে রেখে  সারাদেশের ন্যায় সাভারে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯।

শনিবার সকালে  কমিউনিটি পুলিশ ডে উপলক্ষে সরকারী সাভার অধর চন্দ্র উচ্চ বিদ্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। ব্যানার, ফেষ্টুন ও বাদ্যযন্ত্রের তালে তাল মিলিয়ে  বর্ণাঢ্য  র‌্যালীটি এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সামনে গিয়ে শেষ হয়।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, ঢাকা জেলা এসপি মো. মারুফ হোসেন সরদার সহ সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌর মেয়র আলহাজ্ব মো: আব্দুল গণি,  সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজুর রহমান, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলার ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন চৌধুরী সুমি, পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পারভেজ দেওয়ান, সাভার সার্কেলে এএসপি মোঃ তাহমিদ, ঢাকা জেলা পুলিশের অপরাধ বিভাগের এডিশনাল এসপি মোঃ সাঈদুর রহমান, সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি মোহাম্মদ আবুল বাশার, আশুলিয়া থানা (ওসি) শেখ রিজাউল হক দিপু, ধামরাই থানার ওসি দীপক চন্দ্র সাহা সহ রাজনৈতিক নেতা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ র‌্যালীতে  অংশ নেয়।

র‌্যালী শেষে এনাম মেডিকেল কলেজ এন্ড হাসপাতাল অডিটোরিয়ামে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এমপি।

আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্যে বক্তারা বলেন, কমিউনিটি পুলিশিং কার্যক্রমের মাধ্যমে নিরলসভাবে কাজ করে সমাজের মানুষকে নিরাপত্তা, আইনি সহায়তা ও সেবা দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বিশেষ অবদান রাখা যাবে।

পুলিশ সদর দফতরের তথ্য  মতে দেশব্যাপী ৬০ হাজার ৯১৮টি কমিটিতে ১১ লাখ ১৩ হাজার ৩২৮ জন কমিউনিটি পুলিশিংয়ের সদস্য কাজ করছেন। এছাড়া ২০১৫ সালে ৮২ হাজার ৯৮১টি, ২০১৬ সালে ১ লাখ ১ হাজার ৭৯৩টি, ২০১৭ সালে ১ লাখ ১৯ হাজার ৮৫৩টি, ২০১৮ সালে ১ লাখ ২৭ হাজার ৯৩৭টি এবং চলতি বছরের জুন মাস পর্যন্ত ৯৬ হাজার ৪৪৬টি বিরোধের ঘটনা নিষ্পত্তি করেছে কমিউনিটি পুলিশের সদস্যরা। পাশাপাশি ২০১৫ সাল থেকে চলতি বছরের জুন পর্যন্ত অপরাধ বিরোধী সভা করা হয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৭৪৯টি। এ সময় ২ লাখ ৭৩ হাজার ৪২৭টি জনসংযোগ সভা ও ৪৪ হাজার ২৭৭টি “ওপেন হাউস ডে’ করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *