সাভারে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা ও কারাদন্ড

সাভারে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির দায়ে ভ্রাম্যমান আদালতের জরিমানা ও কারাদন্ড ।।

নিউজ হাঁট ডেস্ক : 
‘২০০ টাকা হবে লবণের কেজি’ এমন গুজবে সাভারে বাজারে লবণ কেনার হিড়িক পড়েছে। ক্রেতারা ৫ কেজি থেকে ২০ কেজি পর্যন্ত লবণ কিনে ভ্যান গাড়ীতে করে নিয়ে যাচ্ছে। বাজারের প্রায় অর্ধশতাধিক পাইকারি ও খুচরা দোকানে লাইন দিয়ে খুচরা বিক্রেতা ও ক্রেতাদের লবণ কিনতে দেখা গেছে। তবে দাম নিয়ন্ত্রণে রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিংয়ে নেমেছে।
মঙ্গলবার সাভারে সরেজমিনে দেখা গেছে, লবণের কেজি ২০০ টাকা হবে এমন গুজব ছড়িয়ে পড়ায় সাভারের বিভিন্ন এলাকায় দুপুর থেকে বাজারে লবণের ডিলার, পাইকারি বিক্রেতা ও খুচরা বিক্রেতাদের দোকানে লবণ কেনার জন্য ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ছে।

খবর পেয়ে সাভার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পারভেজুর রহমান ও সাভার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজ আহম্মেদ দাম নিয়ন্ত্রণে রাখার জন্য মাঠে নামেন। এ সময় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির দায়ে ভোক্তা অধিকার আইনে কয়েক ব্যবসায়ীকে জরিমানা করেন ও ১ জনকে এক মাসের কারাদন্ড দেন সহকারী কমিশনার (ভূমি) মাহফুজ আহম্মেদ। সাভার

 

নামাবাজার এলাকায় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রী না করতে সাভার মডেল থানা পুলিশের (ওসি) অপারেশন জাকারিয়া মাইকিং করেন। এ সময় ব্যবসায়ীরা জানায়, আমরা পূর্বের দামেই লবণ বিক্রি করব।

গুজবে কান দিয়ে বেশী দামে লবণ বিক্রী  এবং ক্রয় না করবার জন্য ক্রেতা-বিক্রেতাদের প্রতি বিশেষ দৃস্টি আকর্ষন করবার পাশাপাশি গুজবে কান দিয়ে প্রয়োজনের তুলনায় অতিরিক্ত লবন ক্রয় না করবার জন্য ক্রেতাদের প্রতি অনুরোধ জানান সাভার বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি, পৌরসভা প্যানেল মেয়র ও ২ নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা সহ  সাভার পৌরসভা ৪নং ওয়ার্ড কাউন্সিলর নূরে আলম সিদ্দিকী নিউটন ।

এদিকে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন এলাকায় লবনের দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট জুবায়ের আহমেদ (সহকারী কমিশনার ভূমি, আমিনবাজার সার্কেল) এর নেতৃত্বে ও তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল আলম সমর এর সহযোগিতায় জয়নাবাড়িতে একজনকে দুই দিনের জেল, শ্যামপুর এলাকায় একজনকে ১৫ দিনের ও একজনকে ২ মাসের জেল, হরিনধরা এলাকায় একজনকে ৬ মাসের জেল ও ঝাউচর এলাকায় একজনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সাভার

১৯.১১.১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *