সাভারের হেমায়েতপুরে “শোকাবহ আগষ্ট” শীর্ষক আলোচনা সভা, দোয়া-মোনাজাত ও ত্রাণ বিতরণ

সাভারের হেমায়েতপুরে শোক দিবসের

আলোচনা সভা, দোয়া-মোনাজাত ও ত্রাণ বিতরণ

 নিউজ হাঁট ডেস্ক :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস  উপলক্ষে “শোকাবহ আগষ্ট” শীর্ষক এক আলোচনা সভা সাভারের হেমায়েতপুরে অনুষ্ঠিত হয়েছে।রোববার  (৩০ আগস্ট)  বিকেলে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের আয়োজনে পূর্বহাটি এলাকায় অনুষ্ঠিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

প্রধান অতিথি ও আলোচক হিসেবে নিজ বক্তব্যে মঞ্জুরুল আলম রাজীব বলেন, খুনিরা চেয়েছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের হত্যা করে বাংলাদেশকে পাকিস্তানী রাষ্ট্র বানাবে। সেদিন খুনিরা সবাইকে হত্যা করলেও ভাগ্যেক্রমে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও বঙ্গবন্ধু কন্যা  শেখ রেহেনা।  খুনিদের সে স্বপ্ন পূরণ হয়নি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে দিন রাত কাজ করে যাচ্ছেন।  সেদিনের খুনিদের বিচার কাজ শেষ করেছেন, ফাঁসি দিয়েছেন । তাদের কেউ কেউ বিদেশে পালিয়ে থাকলেও তাদেরও ফাঁসির রায় কার্যকর করতে বিদেশ থেকে দেশে আনবার প্রক্রিয়া চলমান রেখেছেন। 

 

তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমরের সভাপতিত্বে আলোচনায় সভায় এ সময় বক্তব্যে রাখেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ আলম, ইউপি সদস্য ফিরোজ কাজল,রফিকুল ইসলাম।

ইউপি সদস্য আলমাস মোল্ল্যা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

অন্যান্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যাসহ স্থানীয় নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে এ সময় ১৫ আগষ্ট শাহাদাৎ বরণকারী সকলের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এ সময় অসহায় কয়েক’শ মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট শোক দিবস উপলক্ষে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল আলম সমর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে শোক দিবসের আলোচনা সভা ও মিলাদ মাহফিল  আয়োজন করেন। আলোচনা সভায় নতুন প্রজন্মসহ স্থানীয়দের মাঝে তুলে ধরেন জাতির প্রকৃত ইতিহাস।

সাভার

৩০.০৮.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *