সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের যাদুরচরে মাদক ও কিশোর গ্যাং বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত

সাভারের যাদুরচরে মাদক ও কিশোর গ্যাং বিরোধী সভায় 

                তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল আলম সমর

নিউজ হাঁট ডেস্ক :

“চল যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে”  প্রতিপাদ্য এই  বিষয়টিকে  সামনে রেখে সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের যাদুরচর এলাকাবাসীর আয়োজনে মাদক ও কিশোর গ্যাং বিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ০৭ অক্টোবর) বিকেলে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের যাদুরচর এলাকায় জনগনের মাঝে সচেতনতা বৃদ্ধিতে  মাদক ও কিশোর গ্যাং বিরোধী  এই  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ  ফখরুল আলম সমর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিণধরা বিসিক চামড়া শিল্প নগরীর পুলিশ ফাঁড়ির অফিসার ইন-চার্জ জাহিদুল ইসলাম (বিপিএম,পিপিএম)।

প্রধান অতিথির বক্তব্যে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ  ফখরুল আলম সমর বলেন, যাদুরচর এলাকার কোথায় কোথায় মাদকের ছড়াছড়ি , কারা  এর সাথে  জড়িত ইতোমধ্যে আমরা তা চিহ্নিত করেছি। আমরা চাই আপনারা যারা মাদকের সাথে সম্পৃক্ত রয়েছেন তারা মাদক ছেড়ে দিয়ে যাদুর চরকে মাদক মুক্ত করতে এবং সুন্দর সমাজ গঠনে আমাদেরকে সবচেয়ে বেশী সহযোগিতা করবেন।

এ সময় তিনি বলেন, যারা মাদকাসক্ত রয়েছেন তারা স্বেচ্ছায় আমাদের কাছে এলে আমরা তাদের চিকিৎসার ব্যবস্থা করবো। আমাদের কাজে যারা সহায়তা না করবেন তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মাদক ছাড়াও কিশোর গ্যাং এর সাথে জড়িত রয়েছেন এমন কাউকে পাওয়া গেলে তাকে ও তার পরিবারকে আইনের আওতায় আনা হবে।  সমাজের সচেতন নাগরিকদের নিয়ে কমিটি গঠন করা হচ্ছে। অচিরেই মাদক  ও কিশোর গ্যাং নিমূল কমিটি মাঠে নামবে  বলেও জানান স্থানীয় এই চেয়ারম্যান।

বিশেষ অতিথির বক্তব্যে হরিণধরা ট্যানারী পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদুল ইসলাম (বিপিএম.পিপিএম) বলেন, মাদক একটি সামাজিক ব্যাধি। এ রোগ থেকে আমাদের সমাজকে বাঁচাতে বর্তমান সরকার কঠোর পদক্ষেপ হাতে নিয়েছে।

তেঁতুলঝোড়া ইউনিয়নকে মাদক ও কিশোর গ্যাং মুক্ত ইউনিয়ন হিসেবে আমরা ঘোষনা করতে চাই। এজন্য পুলিশের পক্ষ থেকে আমরা সবধরনের ব্যবস্থা গ্রহণ করেছি।

মাদক ও কিশোর গ্যাং বিরোধী সচেতনতামূলক এই আলোচনা সভায় তেঁতুলঝোড়া ইউনিয়নের ইউপি সদস্য, তেঁতুলঝোড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন, সাভার উপজেলা ছাত্রলীগ নেতা সাইদুল ইসলাম সহ চাদুরচর এলাকার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

সাভার

০৮.১০.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *