সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে “স্বাধীনতা, বঙ্গবন্ধু ও বাংলাদেশ”  শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

সাভারের তেঁতুলঝোড়ায় বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে “স্বাধীনতা,

বঙ্গবন্ধু ও বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

 

নিউজ হাঁট ডেস্ক :

সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘স্বাধীনতা বঙ্গবন্ধু ও বাংলাদেশ  শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩০ আগস্ট) বিকেলে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের ঋষিপাড়া এলাকায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এ্যাড কামরুল ইসলাম এমপি।

বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

আলোচনা সভায় বক্তব্যে রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী লিয়াকত হোসেন প্রমুখ।

বিশেষ আলোচক সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব তার নিজ বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছে দিতে হবে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে। তিনি বলেন, একটা সময় আমরা ছিলাম শিকলে বাঁধা নিপীড়িত জাতি। আমরা ছিলাম পরাধীন। সেই পরাধীনতা থেকে মুক্তির পথ দেখিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন। এই স্বাধীনতার মাধ্যমে আমরা বাংলাদেশ পেয়েছি। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলার মানুষ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর স্বাধীনতা অর্জন করে। সারা বিশ্বের অনেক দেশ স্বাধীনতা অর্জন করেছে কিন্তু এত অল্প সময়ে কোন দেশ স্বাধীন হতে পারেনি। বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, স্বাধীনতা মানেই বঙ্গবন্ধু তাই বঙ্গবন্ধুর আদর্শ পৌঁছে দিতে হবে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু ও নিহত তার পরিবারের সকলের রুহের মাগিফেরাত কামনা করে দোয়া মোনাজাত এবং পরে সকলের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

সাভার

৩১.০৮.২০২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *