সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।।

সভাপতি শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।।

নিউজ হাঁট ডেস্ক :

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদের পুননির্বাচিত হয়েছেন। এ নিয়ে টানা টানা নবমবারের মতো সভাপতি নির্বাচিত হলেন শেখ হাসিনা,  দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক হলেন ওবায়দুল কাদের।

শনিবার ( ২১ ডিসেম্বর ) দলের ২১তম জাতীয় সম্মেলনের মাধ্যমে তারা নির্বাচিত হন।

সভাপতি হিসেবে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, আর তা সমর্থন করেন পীযুষ ভট্টাচার্য। পরে তা কণ্ঠভোটে পাস হয়ে যায়। আর সাধারণ সম্পাদক পদে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন যুগ্ম সাধারণ জাহাঙ্গীর কবির নানক। আর তা সমর্থন করেন যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

পরে নির্বাচন কমিশনের চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন অন্যান্য কাউন্সিলরদের জিজ্ঞাসা করলে তারাও ওবায়দুল কাদেরের নামই বলেন। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ওবায়দুল কাদেরকে দলের সাধারণ সম্পাদক ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান।

এর আগে শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে কাউন্সিলের দ্বিতীয় অধিবেশনে শুরু হয়।সারা দেশ থেকে আসা দলের সাত হাজার ৭৩৭ কাউন্সিলর এ অধিবেশনে যোগ দেন।

গতকাল শুক্রবার (২০ ডিসেম্বর) আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনের উদ্বোধন করা হয়। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন এবং উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(সংগ্রহ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *