মুজিব বর্ষ উপলক্ষে ৬৮ হাজার ৩৮টি গ্রামে গৃহহীনদের নতুন করে ঘর তুলে দেওয়া হবে- ত্রাণ প্রতিমন্ত্রী


মুজিব বর্ষ উপলক্ষে ৬৮ হাজার ৩৮টি গ্রামে গৃহহীনদের নতুন করে ঘর তুলে দেওয়া হবে- ত্রাণ প্রতিমন্ত্রী

নিউজ হাঁট ডেস্ক :

মুজিব বর্ষ উপলক্ষে ৬৮ হাজার ৩৮টি গ্রামে গৃহহীন ও ঝুকিপূর্ণ ঘরে যারা বসবাস করে তাদেরকে নতুন করে ঘর তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।

মুজিব বর্ষ উপলক্ষে ৬৮ হাজার ৩৮টি গ্রামে গৃহহীন ও ঝুকিপূর্ণ ঘরে যারা বসবাস করে তাদেরকে নতুন করে ঘর তুলে দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

রবিবার সাভারের বনগাঁও ইউনিয়নের কোন্ডা কোর্টাপাড়া এলাকায় কৃষি জমি পরিদর্শনে গিয়ে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এসময় আরও বলেন,এছাড়া মুজিব বর্ষ উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বিশটি প্রকল্প গ্রহণ করা হয়েছে যাদের ঘর নেই তাদের সবাইকে দুর্যোগ সহনীয় পাকা ঘর করে দেওয়া হবে বর্তমান সরকারের সময় কোন মানুষ গৃহহীন থাকবে না।

বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার উল্লেখ করে তিনি আরও বলেন, এই সরকারের সময় কৃষকরা বিনামূল্যে সার বিজসহ নানা উপকরণ পেয়ে থাকেন।

এদিকে নিভৃত পল্লী গ্রামে হটাৎ করে প্রতিমন্ত্রী উপস্থিত হয়ে সরাসরী মাঠে গিয়ে কৃষকদের বিভিন্ন সমস্যার কথা শোনেন ও তাৎক্ষণিক ভাবে সমস্যা সমাধান করে দেন। হঠাৎ করে ওই পল্লী গ্রামে প্রতিমন্ত্রীর উপস্থিতি থেকে গ্রামের মানুষ ওই কৃষক ক্ষেতে ভীড় জমান।

প্রতিমন্ত্রীর সাথে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম,পৌর যুবলীগ নেতা শেখ সাঈদ,আওয়ামী লীগ নেতা নুর ইসলাম, গাফ্ফার, শরিফ, আরিফুল ইসলাম আরিফসহ আরো অনেকে।

শেষ————–।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *