মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমে নিয়োজিত শিক্ষকদের শারদীয় দুর্গা পূজার উপহার দিলেন সাভার উপজেলা চেয়ারম্যান মন্জুরুল আলম রাজীব

সাভারে মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমে নিয়োজিত শিক্ষকদের

দুর্গা পূজার উপহার দিলেন উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব

নিউজ হাঁট ডেস্ক :

বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমে নিয়োজিত সাভার উপজেলার শিক্ষকদের মাঝে নিজ অর্থায়নে শারদীয় দুর্গাপূজা উপহার সামগ্রী তুলে দিলেন সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মন্জুরুল আলম রাজীব।

মঙ্গলবার ( ২০ অক্টোবর ২০২০) বিকেলে সাভার দক্ষিণপাড়া হরির আখড়া প্রাঙ্গণে উপস্থিত মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমের সাভার উপজেলার শিক্ষকদের মাঝে শারদীয় দুর্গাপূজার উপহার তুলে দেন তিনি।

সাভার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক বরুন ভৌমিক নয়ন এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ এই অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন  ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার মডেল থানা অফিসার ইনচার্জ এএফএম সায়েদ, সাভার পৌরসভা ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর-আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী নিউটন, সাভার পৌর-স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রতন কুমার সাহা, সাভার উপজেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান আতিক, ০৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাদল চন্দ্র সাহা, সাভার উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য শরাফউদ্দিন চৌধুরী আকাশ, রাজু আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ শফিউল্লাহ সুজন সহ মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রম পরিচালনাকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ এবং বাংলাদেশ হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ঢাকা জেলার উপ-পরিচালক পিযূষ সাহা সহ মন্দির কমিটির নেতৃবৃন্দ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাভার উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাস।

এ সময় সাভার উপজেলা চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব এর নিকট থেকে শারদীয় দুর্গা পূজার উপহার পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন শিক্ষকরা। আবেগ আপ্লুত ভরা কন্ঠে এ সময় ক’জন শিক্ষক জানান, আজ আমাদেরকে উপহার দিয়ে যেভাবে তিনি সন্মানিত করলেন, তাতে আমরা ভীষন আনন্দিত। উনি প্রমান করলেন উনিই সাভারের সত্যিকারের অভিভাবক। উনার এই উপহার আমাদেরকে শিক্ষকতা ও শিশুদের প্রতি যত্নবান হবার প্রতি আরো বেশী দায়িত্বশীল হবার প্রেরণা জোগাবে।

সাভার উপজেলা চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। কোমলমতি শিশুদের পাঠদানের যে দায়িত্ব আপনারা পালন করছেন তা অবশ্যই প্রশংসনীয়। ধর্মীয় শিক্ষার পাশাপাশি অবশ্যই দেশপ্রেম, জাতীয় সংঙ্গীত, স্বাধীন বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিচিতি ও অবদান আপনারা তাদের মাঝে তুলে ধরবেন। কোমলমতি শিশুদের মাঝে দেশপ্রেম ও দেশের প্রতি ভালোবাসা শিশুকাল থেকেই তুলে ধরতে হবে, তবেই তারা বড় হয়ে দেশের কল্যাণে কাজ করবে।

এ সময় তিনি আরো বলেন, এই স্থান আমার শৈশব এবং কৈশোরের স্মৃতি বিজড়িত স্থান, এখানে আমার অনেক সময় কেটেছে। এই মন্দিরে এসে আমি আপনাদের সামান্য উপহার দিতে পেরেছি, এজন্য আমি নিজেকে অনেক গর্বিত মনে করছি। গত পরশুদিন আমি যখন জানলাম এখানে মন্দির ভিত্তিক একটা শিশু শিক্ষা কার্যক্রম চলমান আছে, আমি ভাবলাম কিছু করার জন্য এটা আমার একটা সুযোগ। তাই আগামীর ভবিষ্যৎ যারা ধারণ করবে তাদের যারা শিক্ষাগুরু, ওনাদের জন্য আমার এই সামান্য উপহার। এসময় মঞ্জুরুল আলম রাজীব উপস্থিত সাভার মডেল থানার যোগ্য ও চৌকস অফিসার ইনচার্জ এএফএম সায়েদ সম্প্রতি করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন, তার জন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন। পাশাপাশি উপস্থিত বয়োবৃদ্ধদের কাছে তাঁর নিজের জন্যও দোয়া-আশীর্বাদ কামনা করেন।

সাভার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক বরুন ভৌমিক নয়ন, সাভার পৌরসভা ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর-আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী নিউটন ও সাভার হরির আখড়া মন্দির কমিটি নেতৃবৃন্দ এ সময় নিজ অর্থায়নে শারদীয় দুর্গা পূজা উপলক্ষে মন্দির ভিত্তিক শিশু শিক্ষা কার্যক্রমে নিয়োজিত শিক্ষকদের উপহার দেওয়ায় সাভার উপজেলা চেয়ারম্যান ও সাভার উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবকে ধন্যবাদ জানান।

সাভার

২০.১০.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *