বিদ্যুতের ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

বিদ্যুতের ব্যবহারে সবাইকে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী।

নিউজ হাঁট ডেস্ক :  বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হবেন। বিদ্যুতের অপচয় করবেন না। সবাই মিলে সচেতন হলে দেশ এগিয়ে যাবে। বাস্তবায়ন হবে বঙ্গবন্ধুর স্বপ্ন। এ দেশের একটি মানুষও অন্ধকারে থাকবে না, সব মানুষ আলোয় পৌঁছাবে।

শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করতে বুধবার গণভবন থেকে ২৩ উপজেলায় ৭টি বিদ্যুত কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান।
প্রধানমন্ত্রী বলেন, বর্তমানে দেশের ৯৪ ভাগ মানুষ বিদ্যুতের আওতায় এসেছে। তৃণমূল পর্যায়ের মানুষ যেন উন্নয়ন পায়, তাদের ভাগ্যের যেন উন্নয়ন হয়, পরিবর্তন হয়, এ লক্ষ্য নিয়ে কাজ করছি। ঘরে ঘরে বিদ্যুৎ যাওয়ার কারণে মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে।

তিনি বলেন, আমরা মানুষের খাদ্য, বস্ত্র, শিক্ষা, বাসস্থানের নিশ্চয়তা দিতে পেরেছি। এ দেশের একটি মানুষ গৃহ ছাড়া থাকবে না। একটি মানুষের জীবনে যা কিছু প্রয়োজন তার সবই আমরা পূরণ করব।

দেশের মানুষকে ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, এ দেশের মানুষ আমাদের ভোট দিয়েছিল বলেই আমরা আজ এত উন্নয়ন করতে পারছি। আমরা বাংলাদেশের মানুষ আত্মমর্যাদা নিয়ে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকতে চাই। কারো কাছে ভিক্ষা চাই না। কারণ, বঙ্গবন্ধু শেখ মুজিব বলেছিলেন, ‘ভিক্ষুক জাতির কোনো সম্মান থাকে না।’

প্রধানমন্ত্রী বলেন, আজ ২৩৪ টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। বাকি উপজেলাগুলো খুব শিগগিরই আমরা শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনব। ২০২০ থেকে ২০২১ সাল পর্যন্ত মুজিব বর্ষ পালিত হবে। মুজিববর্ষে শতভাগ বিদ্যুৎ সারাদেশে দিতে পারব বলে আমি বিশ্বাস করি। কেউ অন্ধকার থাকবে না, সব মানুষ আলোয় পৌঁছাবে।

সাভার
১৩.১১.১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *