বর্তমানে সাভারের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা পরিস্থিতি অত্যন্ত সন্তোষজনক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এম.পি।

সাভারে বর্তমানে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা পরিস্থিতি অত্যন্ত সন্তোষজনক

                            দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এম.পি

নিউজ হাঁট ডেস্ক: 

সাভারের বর্তমান আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা পরিস্থিতি অত্যন্ত সন্তোষজনক বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এম.পি।

দুপুরে সাভার উপজেল পরিষদের হল রুমে আয়োজিত উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সাধারণ সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী আরোও বলেন,  সাভারে মাদক ও চাঁদাবাজি নিয়ন্ত্রণে থাকায় জনগণও শান্তিতে বসবাস করছে। এখানে যেসব শিল্প মালিকরা ব্যবসা পরিচালনা করছেন বিশেষ করে আশুলিয়ায় গার্মেন্টস ব্যবসা করছেন, তারাও এখন শান্তিতে ব্যবসা করছেন। এছাড়াও সারাদেশে অপরাধ অনেক কমে যাওয়ায় আগের যে কোনো সময়ের চেয়ে এখনকার পরিবেশ অনেক ভালো আছে।

তিনি আরোও বলেন, সাভারে অপরাধের সংখ্যা কমে আসায় থানায় মামলার সংখ্যাও অনেক কম। গত জুলাই মাসে সাভার মডেল থানায় একটি হত্যা, একটি অপহরণ, পাঁচটি ধর্ষণ, পাঁচটি নারী ও শিশু নির্যাতন দমন আইনে ও মাদক আইনে ৪৫টি মামলাসহ সর্বমোট ৬৮টি মামলা হয়েছে। এসব মামলায় সব অপরাধী গ্রেফতার রয়েছে। একইভাবে আশুলিয়া থানায়ও আগের বছরের তুলনায় মামলা অনেক কম হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনী ও সাধারণ মানুষ সোচ্চার থাকায় অপরাধ কমে আসছে।

সভায় সাভারসহ সারাদেশে বন্যায় ক্ষয়ক্ষতি নিয়েও আলোচনা করা হয়।

এ সময় মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তারা জানান, বন্যায় সাভারের বিরুলিয়ার গোলাপ গ্রামে প্রায় ৩৩ কোটি টাকার ক্ষতি হয়েছে। এছাড়া চাইনিজ সবজি গ্রামসহ উপজেলার বিভিন্ন গ্রামের প্রায় ২৮ কোটি টাকার সবজি নষ্ট হয়েছে। ক্ষতিগ্রস্তদের আর্থিক প্রণোদনা দেয়ার কথা জানান তারা।

মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম আরা নীপাসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাভার

২৯.০৮.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *