নৌকার প্রার্থীদের বিজয়ী করতে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাভার উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক রাজীব 

নৌকার প্রার্থীদের বিজয়ী করতে দলীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন সাভার উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক রাজীব 

 

নিউজ হাঁট ডেস্ক :

ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে সাভার উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের সাথে নিয়ে সাভার উপজেলার ১০টি ইউনিয়ন চষে বেড়াচ্ছেন সাভার উপজেলা আওয়ামী লীগ।

সাভার উপজেলা অওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব এর নেতৃত্বে তফসীল ঘোষণার পর থেকেই আটঘাট বেঁধে মাঠে নামে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

প্রতিটি নির্বাচনী ইউনিয়নে প্রচার-প্রচারনা শুরু করে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে অংশ নেওয়া কিংবা বিদ্রোহী প্রার্থীদের পক্ষ্যে কাজ করার অপরাধে এরই মধ্যে বহিস্কারসহ শোকজ করা হয়েছে অন্তত একডজন দলীয় নেতাকে। ভোটারদের মন জয় করার লক্ষ্যে বিভিন্ন কর্মসূচী হাতে নিয়ে তা সফল করার লক্ষ্যে দফায় দফায় চলছে অভ্যন্তরীন সভা-সমাবেশ।

নির্বাচন পরিচালনার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে পৃথক পৃথক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে যার সার্বক্ষনিক মনিটরিংয়ের দায়িত্বে রয়েছে উপজেলা আওয়ামী লীগ।

খোঁজ নিয়ে জানা গেছে, নির্বাচন কমিশন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫ম ধাপের তফসীল ঘোষনা করার পরপরই প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীেেগর নৌকা প্রতীকের প্রার্থী মনোনয়নে তৃনমূলের সিন্ধান্তকে প্রাধান্য দিয়ে দলের ত্যাগী এবং পরিক্ষিত নেতা-কর্মীদের বাছাই প্রকৃয়া শুরু করে স্থানীয় আওয়ামী লীগ। পরবর্তীতে তা যাচাই-বাছাই শেষে কেন্দ্রে পাঠালে দলীয় হাই কমান্ড যোগ্যতা বিবেচনায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী চুড়ান্ত করে। প্রার্থীতা চুড়ান্ত হওয়ার পরপরই নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে আটঘাট বেঁধে মাঠে নামে আওয়ামী লীগ। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের নেত্রীত্বে সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা ও আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিনের সমন্বয়ে প্রতিটি ইউনিয়নে নির্বাচন পরিচালনাসহ তদারকির দায়িত্ব ভাগ করে দেওয়া হয় দলীয় নেতা-কর্মীদের মাঝে। আর তাদের সাথে কাধেঁ কাধঁ মিলিয়ে প্রতি নিয়ত কাজ করছেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী।

উপজেলার শিমুলিয়া ইউনিয়নে আজহারুল ইসলাম সুরুজ, ইয়ারপুরে সৈয়দ আহমেদ মাষ্টার, পাথালিয়া ইউনিয়নে পারভেজ দেওয়ান, আশুলিয়া ইউনিয়নে শাহাব উদ্দিন মাদবর, বিরুলিয়া ইউনিয়নে সাইদুর রহমান সুজন, সাভার সদর ইউনিয়নে সোহেল , বনগাঁও ইউনিয়নে সাইফুল ইসলাম, ভাকুর্তা ইউনিয়নে লিয়াকত হোসেন, আমিনবাজার ইউনিয়নে রাকিব আহমেদ এবং কাউন্দিয়া ইউনিয়নে মেশের আলী আওয়ামী লীগের নৌকা প্রতীকে প্রতিদ্বন্দিতা করছেন। দলীয় নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এরই ধারাবাহিকতায় ১১ ডিসেম্বর বিরুলিয়ায়, ২১ ডিসেম্বর বনগাঁও, ২২ ডিসেম্বর পাথালিয়ায়, ২৩ ডিসেম্বর আমিনবাজারে, ২৪ ডিসেম্বর ভাকুর্তায়, ২৫ ডিসেম্বর শিমুলিয়ায় এবং ২৬ ডিসেম্বর সাভার সদর ইউনিয়নে পথ সভার আয়োজন করা হয়। এসব পথ সভায় সাভার উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে আশুলিয়া থানা আওয়ামী লীগসহ স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা ঐক্যবদ্ধভাবে দলীয় প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে যার যার অবস্থান থেকে কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন।

ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা বলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জরুল আলমের নেতৃত্বে অতীতের তুলনায় আজ স্থানীয় আওয়ামী লীগ অনেক শক্তিশালী। আগামী ৫ জানুয়ারির নির্বাচনে দলীয় নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে দলের সাধারণ সম্পাদক মঞ্জরুল আলম রাজীবের নেতৃত্বে দিনরাত পরিশ্রম করে যাচ্ছে সাভার উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী বলেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিনকে নিয়ে সাভারের আওয়ামী লীগ আজ ঐক্যবদ্ধভাবে দলীয় প্রার্থীদের বিজয়ী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

আশুলিয়া থানা আওয়ামী লীগের আহবায়ক ফারুক হাসান তুহিন বলেন, নৌকা প্রতীকের প্রার্থীদের বিজয়ী করতে আমরা ঐক্যবদ্ধ । যারা দলের নিয়ম ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থী  হয়েছেন তাদের ব্যাপারে আমরা জিরো টলারেন্স। ইতিমধ্যে তাদের অনেককেউ শোকজ ও পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আশা করছি আমরা আমাদের কাক্ষিত লক্ষ্যে পৌছাতে পারবো। 

সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব বলেন, বিএনপি জামাত জোট চক্র ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করছে। তবে সাভারের আওয়ামী লীগ অতীতের যে কোন সময়ের চেয়ে আজ অনেক ঐক্যবদ্ধ এবং শক্তিশালী। কাজেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে কোন ষড়যন্ত্রই আওয়ামী লীগের প্রার্থীদের বিজয় ঠেকিয়ে রাখতে পারবে না ইনশাআল্লাহ। জনগনের ভোটে আওয়ামী লীগের প্রার্থীরা বিজয়ী হয়ে ফের উন্নয়নের ধারায় সম্পৃক্ত হবেন বলেও জানান তিনি।

 

সাভার

২৭.১২.২১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *