ধামরাইয়ে বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের সম্মেলন করলেন শিক্ষার্থীদের ছুটি দিয়ে, নেই তদারকি।।

ধামরাইয়ে বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের সম্মেলন করলেন শিক্ষার্থীদের ছুটি দিয়ে ।।

নিউজ হাঁট ডেস্ক :

ধামরাইয়ে শিক্ষার্থীদের ছুটি দিয়ে বিদ্যালয়ের মাঠে আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে বলে জানা গেছে। এতে শিক্ষার্থীসহ অভিভাবকদের মাঝে দেখা দিয়ে মিশ্র প্রতিক্রিয়া ও অসন্তোষ।

শনিবার সকাল ১০টা থেকে বিকেল তিনটা পর্যন্ত চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের তিনটি ওয়ার্ডের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয় উপজেলার নিকলা জেএ হক উচ্চ বিদ্যালয়ের মাঠে।

সম্মেলনের কারনে বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীদের একটি বিষয়ের ক্লাস নেওয়ার পর সকল শিক্ষার্থীদের ছুটি দিয়েছে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আউলাদ হোসেন।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, ডিসেম্বর মাসে বিভিন্ন শ্রেণির ছাত্রছাত্রীদের বার্ষিক পরিক্ষা অনুষ্ঠিত হবে। এখন ক্লাস না করিয়ে ছাত্রছাত্রীদে ছুটি দেওয়া ও বিদ্যালয়ের মাঠে সম্মেলন করা মোটেও ঠিক হয়নি।

জানতে চাইলে প্রধান শিক্ষক আউলাদ হোসেন বলেন, বিদ্যালয়ের মাঠে চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের ১.২ ও ৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হচ্ছে বিধায় বিদ্যালয়ের সভাপতির অনুমতিক্রমে শিক্ষার্থীদের ছুটি দেওয়া হয়েছে।

বিদ্যালয়ের ব্যবস্থপনা কমিটির সভাপতি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) কর্মচারী কল্যান পরিষদের সিবিএ’র (কালেক্টিভ বার্গেনিং এজেন্ট) নেতা নজরুল ইসলাম বলেন, আমি অনেক কিছু জেনেও এ বিষয়ে সম্মেলন আয়োজকদের না করতে পারি নাই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নায়ার সুলতানা বলেন, শিক্ষার্থীদের লেখাপড়া বিঘ্ন ঘটিয়ে বিদ্যালয়ের মাঠে কোন সম্মেলন বা কোন ধরনের অনুষ্ঠান করার বিধান নেই।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সদ্য এমপিও ভ’ক্ত নিকলা জেএ হক উচ্চ বিদ্যালয় মাঠে চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত হচ্ছে চৌহাট ইউনিয়নের ১.২ ও ৩ নং ওয়ার্ডের আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবদুল আলীম খান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মচারী কল্যান পরিষদের সিবিএ’র নেতা ও নিকলা জেএ হক উচ্চ বিদ্যালয়ের সভাপতি নজরুল ইসলাম, চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম, যুবলীগ নেতা আনোয়ার হোসেন সিকদার প্রমুখ।

সাভার

১৬.১১.১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *