ধামরাইয়ে উপজেলা ও পৌর আ’লীগের যৌথ উদ্যোগে জেলহত্যা দিবস পালন

ধামরাইয়ে উপজেলা পৌর লীগের উদ্যোগে জেলহত্যা দিবস পালন

 

নিউজ হাঁট ডেস্ক:

৩ নভেম্বর জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার স্মরণে ধামরাই পৌরসভা মিলনায়তনে ধামরাই উপজেলা ও পৌর আওয়ামী লীগ এর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ নভেম্বর) বিকেলে ধামরাই পৌরসভার মিলনায়তনে ধামরাই পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম কবির মোল্লা এর সভাপতিত্বে জেলহত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ।

 ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী শওকত হোসেন শাহীন, ঢাকা জেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য শফিক আনোয়ার গুলশান, ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওয়াত হোসেন সাকু, উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক খন্দকার মশিউর রহমান জানু,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মোঃ শহীদুল্লাহ্ সহ জেলহত্যা দিবসের এ’অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন,অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এবং পৌরসভার কাউন্সিলরবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

৩রা নভেম্বরের জেলহত্যা পৃথিবীর ইতিহাসে সবচেয়ে নিষ্ঠুর ও কলঙ্ক জনক হত্যাকান্ড বলে উল্লেখ করে আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ’৭৫ এর ১৫ আগস্ট সপরিবারে হত্যার পর জাতির ইতিহাসে এটি দ্বিতীয় কলংকজনক অধ্যায়।

মুক্তিযুদ্ধের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, এম মনসুর আলী এবং এএইচএম কামারুজ্জামানকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে নির্মমভাবে হত্যা করা হয়। এ সময় বক্তারা জেলখানায় এ’হত্যা কান্ডের তীব্র নিন্দা ও দোষীদের বিচারের দাবী জানান।

সাভার

০৩.১১.২০২১

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *