ত্রাণ নিয়ে দুর্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই, সাভারে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান

ত্রাণ নিয়ে দুর্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই, অভিযুক্তদের শাস্তির আওতায় আনা হয়েছে

সাভারে দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এম.পি.

নিউজ হাঁট ডেস্ক :

বৈশ্বিক এই মহামারিতে ত্রাণ নিয়ে দুর্নীতি করে পার পাওয়ার কোনো সুযোগ নেই। এটা শেখ হাসিনার সরকার। প্রত্যেককে শাস্তির আওতায় আসতে হবে এবং এর কার্যকরিতাও শুরু হয়েছে। আশা করি আগামীতে আর কেউ ত্রাণ নিয়ে দুর্নীতি করার সাহস পাবে না।

বুধবার ( ১৩ মে ২০২০)  দুপুরে আশুলিয়া কাঠগড়া দূর্গাপুর এলাকায় আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন সরকারের নিজস্ব অর্থায়নে পাঁচ শতাধিক অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি এসব কথা বলেন।

মন্ত্রী এ সময় আরো বলেন, অনেক ধনী এবং শক্তিশালী দেশও করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে এবং তারা বিপর্যস্ত। সেই তুলনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখনও ভালো অবস্থানে রয়েছে। আমাদের কাছে পর্যাপ্ত অর্থ এবং খাদ্য মজুদ আছে। প্রতিটি ক্ষুধার্ত মানুষ ত্রাণ পেয়েছে। করোনা সংকট যতদিন চলবে ততদিন আমরা ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ সহায়তা দিতে পারব।

বাংলাদেশে ত্রাণ নিয়ে চরম দুর্নীতির বিষয়টি সত্য নয় বলে জানিয়ে তিনি বলেন, দেশে প্রায় ৬৫ হাজার জন-প্রতিনিধির মধ্যে মঙ্গলবার (১২ এপ্রিল) পর্যন্ত মাত্র ৫৫ জন ব্যক্তি ত্রাণ নিয়ে দুর্নীতির দায়ে অভিযুক্ত হয়েছেন। আমি মনে করি ৬৫ হাজার জনপ্রতিনিধির মধ্যে ৫৫ জন্য অত্যন্ত নগন্য। যদিও এরকম একটি ঘটনাও কাম্য নয়। আপনারা দেখেছেন অভিযুক্ত ৫৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে এবং গ্রেফতারও হয়েছেন। স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে জনপ্রতিনিধিদেরকে বরখাস্ত করা হয়েছে। একজন ইউএনওকেও তার কর্মস্থল থেকে সরিয়ে দিয়ে বিভাগীয় শাস্তির ব্যবস্থা করা হয়েছে।

ত্রাণ বিতরণে এ সময় উপস্থিত ছিলেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রিজাউল হক, আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. হেলাল মাদবর প্রমুখ।

সাভার

১৩.০৫.২০২০

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *