ত্যাগী নেতার এক অনন্য দৃষ্টান্ত, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী মাসুদ ।।

ত্যাগী নেতার এক অনন্য দৃষ্টান্ত, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ হোসেন চৌধুরী মাসুদ ।।

নিজস্ব প্রতিবেদক :

সকলের স্বত:স্ফূর্ত সহযোগিতায় উৎবমূখর পরিবেশে শুক্রবার বর্ণাঢ্য নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে সাভার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন২০১৯।

প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক যোগাযোগ সেঁতু মন্ত্রী ওবায়দুল কাদের আগামী বছরের জন্য সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে মিসেস হাসিনা দৌলা এবং সাধারণ সম্পাদক পদে মঞ্জুরুল আলম রাজীব এর নাম ঘোষণা করেন।

সভাপতি পদে বেশ জোরালে প্রচারপ্রচারণা ত্যাগী নেতা হিসেবে সব মহলে আলোচনায় ছিলেন আশরাফ হোসেন চৌধুরী মাসুদ। তবুও শেষ মুহুর্তে সভাপতি পদের প্রার্থীতা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।

জানতে চাইলে ত্যাগী, সৎ বিশুদ্ধ  নেতা হিসেবে পরিচিত আশরাফ হোসেন চৌধুরী মাসুদ জানান, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক। আমার মামা সাভারের সাবেক সাংসদ ঢাকা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম সামসু দোহা খান মজলিশ তার জীবন দশায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল আদেশ নির্দেশ পরম শ্রদ্ধার সাথে মেনে চলেছেন। আমি আমার মামার হাত ধরে রাজনীতিতে এসেছি, মামা যেমন তার জীবন দশায় আওয়ামী লীগের সন্মান অক্ষুন্ন রেখে দলীয় সকল নির্দেশনা মেনে চলেছেন, আমিও ব্রত নিয়েছি আমি আজন্ম সেভাবে চলবো।

সময় আশরাফ হোসেন চৌধুরী মাসুদ জানায়, কি পেলাম বা কি পেলাম না সেটা নিয়ে কখনও ভাবা প্রয়োজন মনে করিনি। দলীয় নির্দেশনার বাস্তব প্রতিফলন ঘটানো আমাদের সকলের দায়িত্ব, সে দায়িত্ব থেকেই দলীয় নির্দেশনার প্রতি সন্মান দেখিয়ে সভাপতি পদ থেকে প্রার্থীতা প্রত্যাহার করে মিসেস হাসিনা দৌলাকে সমর্থন করেছি। মিসেস হাসিনা দৌলা সভাপতি মনোনীত হয়েছেন।

সাভারের আওয়ামী লীগের ত্যাগী এই নেতাকে দেখে মনে হবে না যে,তিনি দীর্ঘ ৩৭ বছর ধরে রাজনীতি করছেন। তবে দীর্ঘ সময়ে কখনও দলীয় আদর্শ   নির্দেশনা থেকে দূরে সরে জাননি তিনি। কোন লোভ, বাড়তি পাওয়ার চাহিদা তাকে প্রশ্নবিদ্ধ করতে পারেনি কখনও।

দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনাকে স্বাগত জানিয়ে সানন্দে সাভার উপজেলা আওয়ামী লীগ এর সভাপতি পদ প্রার্থী আশরাফ হোসেন চৌধুরী মাসুদ সম্মেলনে উপস্থিত সকলের সামনেই নিজের সভাপতি পদের প্রার্থীতা প্রত্যাহার করেন, যা সত্যিই অনন্য দৃষ্টান্ত ধরনের দৃষ্টান্ত কেবল একজন ত্যাগী নেতার পক্ষেই দেখানো সম্ভব, যা দেখিয়েছেন  তিনি।  

সাভার.১৭.১১.১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *