ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে উদ্যোক্তা ও বিনিয়োগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে উদ্যোক্তা ও বিনিয়োগ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত।।

নিউজ হাঁট ডেস্ক :

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের আয়োজনে ‘অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফর স্টার্টআপস শীর্ষক এক সেমিনার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) নিজস্ব ক্যাম্পাসের ৭১ মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড বিজনেস অ্যাঞ্জেল ইনভেস্টমেন্ট ফোরামের (ডব্লিউবিএএফ) চেয়ারম্যান বেইবার্স আলতুনতাস।

ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী মোহাম্মদ নূরুজ্জামানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন  বাংলাদেশ স্কিল ডেভলপমেন্ট ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন। এসময় অন্যান্যেদের মধ্য উপস্থিত ছিলেন ইনোভেশন অ্যান্ড এন্ট্রাপ্রেনারশিপ বিভাগের প্রধান শিবলী শাহরিয়ার, প্রভাষক অসিফ ইকবাল, বিউটি আক্তারসহ আরও অনেকে।

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন কালে বেইবার্স আলতুনতাস। এ সময় তিনি বলেন,‘সঠিক আইডিয়া উদ্ভাবন করতে পারলে বিনিয়োগকারীর অভাব হয় না। তাই যারা উদ্যোক্তা হতে চায়, তাদেরকে অর্থের চিন্তা না করে ব্যবসা উপযোগী আইডিয়া উদ্ভাবনের দিকে মনোযোগী হতে হবে। সফল হওয়া অনেকটা ফুটবলে কিক করার মতো। ফুটবলে কে কিক করছে সেটা ফুটবল জানে না। সঠিকভাবে কিক করতে পারলে ফুটবল গোলপোস্টে পৌঁছায়।

সভাপতির বক্তব্যে মোহাম্মদ নূরুজ্জামান বলেন, বাংলাদেশ বিনিয়োগকারীর জন্য একটি উর্বর ক্ষেত্র। এখানে প্রচুর তরুণ উদ্যোক্তা রয়েছে যারা অভিনব আইডিয়া নিয়ে বসে আছে। তাদেরকে পৃষ্ঠপোষকতা করা অ্যাঞ্জেল ইনভেস্টরদের কাজ। ড্যাফোডিল পরিবার এ বিষয়ে অনেক কাজ করছে বলে তিনি উল্লেখ করেন।

সাভার

২২.১১.১৯

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *