জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের উদ্যোগে এবং নাভানা গ্রুপের সৌজন্যে  জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার পেল করোনা চিকিৎসার মেশিন ও যন্ত্রপাতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের উদ্যোগে  এবং নাভানা গ্রুপের সৌজন্যে  জাহাঙ্গীনগর

বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার পেল করোনা চিকিৎসার মেশিন ও যন্ত্রপাতি

নিউজ হাঁট ডেস্ক :

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের উদ্যোগে ও নাভানা গ্রুপের সৌজন্যে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের জন্য ০২টি আধুনিকমানের অক্রিজেন কনসেন্ট্রেটর মেশিন ও ১টি পোর্টেবল ভেন্টিলেটর করোনা চিকিৎসার জন্য প্রদান করা হয়েছে।

শুক্রবার ( ১৮ সেপ্টেম্বর ২০২০) বিকেলে একটি অনাড়ম্বর আয়োজনের মাধ্যমে ফোরামের কেন্দ্রিয় কমিটির নেতৃত্বে ও মেডিকেল সেন্টার কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার প্রাঙ্গণে করোনা চিকিৎসার জন্য আধুনিকমানের এসব মেশিন হস্তান্তর করা হয়।

হস্তান্তর অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের সহ-সভাপতি ও শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তাহিয়াত হোসেন, ফোরামের সাধারণ সম্পাদক ও ডেপুটি পুলিশ কমিশনার(ডিসি, ডিবি, ডিএমপি) মো: আব্দুল আহাদ, ফোরামের যুগ্ম-সাধারণ সম্পাদক ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব ফাতেমা তুল জান্নাত, বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, বিশ্বদ্যিালয় প্রক্টর ও সহযোগী অধ্যাপক আ.স.ম. ফিরোজ-উল-হাসান, বিশ্ববিদ্যালয় প্রধান মেডিকেল সেন্টার কর্মকর্তা ডা: মো: শামছুর রহমান এবং নাভানা গ্রুপের এসিটেন্ট জেনারেল ম্যানেজার আফজাল ইবনে নাজিম।

অনুষ্ঠানে এ সময় নাভানা  গ্রুপের জিএম আরফাদুর রহমান বান্টি উপস্থিত থাকতে না পারলেও নাভানা গ্রুপের পক্ষ থেকে নাভানা গ্রুপের এসিটেন্ট জেনারেল ম্যানেজার আফজাল ইবনে নাজিম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের সহ-সভাপতি তাহিয়াত হোসেন, ফোরামের সাধারণ সম্পাদক মো: আব্দুল আহাদ সহ  ফোরামের অন্যান্যদের সাথে নিয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের জন্য ০২টি আধুনিকমানের অক্রিজেন কনসেন্ট্রেটর মেশিন ও ১টি পোর্টেবল ভেন্টিলেটর বিশ্ববিদ্যালয় প্রধান মেডিকেল সেন্টার কর্মকর্তা ডা: মো: শামছুর রহমান, বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন অধ্যাপক বশির আহমেদ, বিশ্বদ্যিালয় প্রক্টর ও সহযোগী অধ্যাপক আ.স.ম. ফিরোজ-উল-হাসান এর নিকট হস্তান্তর করেন।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের সাধারণ সম্পাদক ডেপুটি পুলিশ কমিশনার(ডিসি, ডিবি, ডিএমপি) মো: আব্দুল আহাদ বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের আধুনিকায়নের জন্য তারা সবধরনের সহযোগিতা করবেন। আর এজন্য তাদের ফোরামকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের আধুনিকমানে উন্নীত করতে বিশেষ করে করোনা চিকিৎসা প্রদানের জন্য সব ধরনের যন্ত্রপাতি ও মেশিন প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে নাভানা গ্রুপ। আগামী দিনে নাভানা গ্রুপ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের উন্নয়নের ধারাবাহিতায় পাশে থাকবেন বলেও জানান তিনি। এসময় তিনি শিক্ষার্থী ও জাবি শিক্ষক-কর্মচারী ও কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরাম জাবি মেডিকেল সেন্টারের আধুনিকায়নে বিশেষ করে করোনা চিকিৎসার সব ধরনের সুবিধা প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ।

নাভানা গ্রুপের জিএম আরফাদুর রহমান বান্টি হস্তান্তর অনুষ্ঠানে আসতে না পারলেও তার পক্ষ থেকে অনুষ্ঠানে উপস্থিত নাভানা গ্রুপের এসিটেন্ট জেনারেল ম্যানেজার আফজাল ইবনে নাজিম জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরাম নেতৃবৃন্ধের মাধ্যমে তারা আজ বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের জন্য ০২টি আধুনিকমানের অক্রিজেন কনসেন্ট্রেটর মেশিন ও ১টি পোর্টেবল ভেন্টিলেটর করোনা চিকিৎসার জন্য প্রদান করেছেন। নাভানা গ্রুপ সবসময় মানবতার সেবায় কাজ করেন, বর্তমান করোনা পরিস্থিতিতে তারা চিকিৎসার যন্ত্রপাতি ও মেশিন ছাড়াও অসহায়দের মাঝে খাদ্য সহায়তা সহ বহুমূখী সহায়তা প্রদান করে যাচ্ছেন। আগামী দিনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরাম যেভাবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের উন্নয়নে সহযোগিতার কথা বলবে তারা সেভাবেই তাদের সহযোগিতার ধারা অব্যাহত রাখবেন।

বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের প্রধান কর্মকর্তা ডা: মো: শামছুর রহমান বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারকে আধুনিকমানে উন্নীত করতে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় সাধুবাদ জানান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় বিসিএস অফিসার্স ফোরামের নেতৃবৃন্দ ও নাভানা গ্রুপকে।

 সাভার

১৮.০৯.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *