জাগরণী থিয়েটার আড্ডা ”কথায় কথায়”

সাভারে প্রথম জাগরণী থিয়েটার এর আয়োজনে আন্তর্জাতিক সেমিনার ও থিয়েটার আড্ডা ” কথায় কথায়” (থিয়েটার নিয়ে আড্ডা) অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২শে জুন ) সন্ধ্যায় সাভারের এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালের পাশে তারাপুর মাঠে জাগরণী থিয়েটারে মহড়া কক্ষে এ স্বরনীয় আন্তর্জাতিক সেমিনার ও থিয়েটার আড্ডা অনুষ্ঠিত হয়েছে। সাভারের অন্যতম শীর্ষ স্থানীয় সাংস্কৃতিক দল জাগরণী থিয়েটার আয়োজন করেছে কথায় কথায় শিরোনামে আন্তর্জাতিক সেমিনার ও থিয়েটার আড্ডা।

এসময় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের বিখ্যাত থিয়েটার বিষয়ক পত্রিকা ভাবনা থিয়েটারের সম্পাদক ও আন্তর্জাতিক মান সম্পুর্ন নাট্য গবেষক অভীক ভট্টাচা বাংলাদেশের বিশিষ্ট নাট্যকার ও নাট্য গবেষক. মাহফুজা হিলালীসহ গুণী নাট্যজনরা। থিয়েটারের বিভিন্ন দিক নিয়ে আলোচনা ও পরামর্শ দেন তারা।

জাগরণী থিয়েটারের সফল সাধারণ সম্পাদক ও প্রাণপুরুষ বিশিষ্ট নাট্য অভিনেতা স্মরণ সাহা সাভারের নাট্য আন্দোলন ও চর্চা তথা সাংস্কৃতিক সকল ক্ষেত্রকে গত কয়েক বছর যাবত বেগবান করে রেখেছেন তারই ধারাবাহিকতায় তার প্রচেষ্টায় এ আয়োজন। তিনি এসময় বলেন জাগরণী থিয়েটারেন আয়োজনে সাভারের সকল নাট্যদলের জন্য এক স্মরণীয় দিন ও মিলন মেলায় পরিনত হয়েছে, নাট্যকর্মীদের নতুন কিছু জানার পিপাশা মিটাবে সাথে নতুন তরুন-তরুনীদের থিয়েটার চর্চার প্রতি উদ্ভুদ্ধ করবে। এ আন্তর্জাতিক সেমিনার থেকে। জাগরণী থিয়েটার একমাত্র সাভারের নাট্যদল যারা বিগত ২৪ বছর সাভারে নিয়মিত নাট্য উৎসব ও নিজের নাট্য প্রযোজনা নিয়ে দেশ ও বিদেশে মঞ্চায়ন করে যাচ্ছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *