চাঁদাবাজীর অভিযোগের বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সুজনকে সাময়িকভাবে বহিস্কার করেছে স্থানীয় সরকার বিভাগ

চাঁদাবাজীর অভিযোগের বিরুলিয়া ইউনিয়নের

চেয়ারম্যান সুজনকে সাময়িকভাবে বহিস্কার করেছে স্থানীয় সরকার বিভাগ

 

নিউজ হাঁট ডেস্ক :

অপরের জমিতে অনধিকার প্রবেশ, চাঁদাদাবি, চাঁদা আদায়, পথরোধ ও মারপিটের অভিযোগে মামলার ঘটনায় সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান সাইদুর রহমান সুজনকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

শনিবার (১৭ অক্টোবর ২০২০) বিকেলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানা গেছে। স্থানীয় সরকার বিভাগের একটি প্রজ্ঞাপন পত্র হাতে পাওয়ায় বিষয়টি নিশ্চিত হওয়া যায়। এর আগে এ অভিযোগে গত ২৯ সেপ্টেম্বর (মঙ্গলবার) সাভার মডেল থানায় সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে মামলা হয় এবং ঐদিন রাতেই বিরুলিয়ার কাকাবো এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি জামিনে রয়েছেন।

গত ১৪ অক্টোবর স্থানীয় সরকার বিভাগের উপসচিব স্বাক্ষরিত প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, বেআইনী জনতাবদ্ধে অন্যের জমিতে প্রবেশ করে পথরোধ, মারপিট করে চাঁদা আদায় ও হুমকী প্রদানের অভিযোগে বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান সাইদুর রহমান সুজনের বিরুদ্ধে সাভার মডেল থানায় দন্ডবিধির ১৪৩/৪৪৭/৩৪২/৩২৩/৩৮৫/৩৮৬/৫০৬ ধারায় ফৌজদারী মামলা হয়েছে। যার নম্বর ৫৬. এ মামলা রুজু হওয়ায় ঢাকা জেলা প্রশাসক তাঁর বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন। এ অবস্থায় সাইদুর রহমান সুজনের দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে ।

সেহেতু ঢাকা জেলার সাভার উপজেলার বিরুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান জনাব সাইদুর রহমান সুজন কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপস্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লেখিত ইউপি চেয়ারম্যানকে তাঁর স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

এ আদেশ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জনস্বার্থে জারী করা হলো এবং তা অবিলম্বে কার্যকর হবে।

সাভার

১৭.১০.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *