করোনা পরিস্থিতিতে সাভারে বিপাকে পড়া কৃষকের মুখে হাসি ফোটালেন ঢাকা জেলা (উত্তর) স্বেচ্ছাসেবক লীগ

সাভারে কৃষকের মুখে হাসি ফোটালেন

ঢাকা জেলা ( উত্তর ) স্বেচ্ছাসেবক লীগ

নিউজ হাঁট ডেস্ক :

সাভারে করোনা পরিস্থিতিতে ধান কাটবার পর্যাপ্ত লোকবল সংকটের অভাবে বিপাকে পড়া অসহায় কৃষকের পাশে দাঁড়ালেন ঢাকা জেলা (উত্তর) আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা। শনিবার (১৬ মে ) তীর্ব তাপদাও উপেক্ষা করে দিনভর উপজেলার বনগাঁও ইউনিয়নের নিকরাইল গ্রামের কৃষক ইউসুফ মিয়ার ৫ বিঘা জমির ধান কেটে দেন সংগঠনের নেতা-কর্মীরা। শুধু ধান কেটে দিয়েই চলে যাননি, কেটে দেওয়া সে ধান মাড়াইও করে দেন স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা ।

লোকবল সংকটে  ধান কাটতে পারছিলো না কৃষক ইউসুফ মিয়া, এমন খবর শুনে যোগাযোগ করে ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্লা সকালে দলীয় নেতা-কর্মীদের নিয়ে নিকরাইল গ্রামের কৃষক ইউসুফ মিয়ার ধান ক্ষেতে উপস্থিত হন। এ সময় ইউসুফ মিয়াকে সাথে নিয়ে ওই ক্ষেতের ধান কেটে তা ওই কৃষকের বাড়ী নিয়ে মাড়াই করে দেন।

কৃষক ইউসুফ মিয়া জানান, করোনা পরিস্থিতির কারণে লকডাউন থাকায় ধান কাটার কোন লোক পাচ্ছিলাম না। লোকবল না মেলায় ক্ষেতের ধান কাটা নিয়ে বেশ দুঃশ্চিন্তায় পড়ে গিয়েছিলাম। সকালে স্বেচ্ছাসেবক লীগ নেতা সায়েম মোল্লার ফোন পাই, পরে নেতা-কর্মীরা এসে ধান কেটে দেওয়ায় অনেকটাই স্বস্তি বোধ করছি। এ সময় তিনি স্বেচ্ছাসেবক লীগ নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। ঢাকা জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা জানান, লোকবল সংকটে ধান কাটতে পারছিলেন না কৃষক ইউসুফ মিয়া, বনগাঁও ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের নিকট থেকে এমন খবর শুনে আমরা উপজেলার বনগাঁও এর নিকরাইল গ্রামে ছুটে যাই। এ সময় আমরা দলের নেতা-কর্মীরা মিলে তার জমির ধান কেটে দেই।স্বেচ্ছাসেবক লীগ নেতা সায়েম মোল্ল্যা আরো বলেন, শুধু ইউসুফ মিয়াই নয়, করোনা পরিস্থিতিতে ঢাকা জেলার যে কোন প্রান্তের যে কোন কৃষক যদি লোকবল সংকটের কারণে ধান কাটতে না পারে তাহলে তারা সে কৃষকের জমির ধানও কেটে দিবেন।

স্বেচ্ছাসেবক লীগ ঢাকা জেলা উত্তর এর সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা এ সময় বলিষ্ট কন্ঠে বলেন, স্বেচ্ছাসেবক লীগ স্বেচ্ছাসেবী সংগঠনের মতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বাস্তবায়নে সমাজের অসহায় মানুষের পাশে এসে দাড়িয়েছে। মানবতার সেবায় স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা বিগত দিনে যেভাবে  করোনা পরিস্থিতিতে খাদ্য সহায়তা দিয়ে সমাজের অসহায় হতদরিদ্র ও দিন মজুরের পাশে দাড়িয়েছিলো ঠিক তেমনি ভাবে অসহায় মানুষের জন্য সংগঠনের সহায়তা আগামীতেও অব্যাহত থাকবে।

সাভার
১৬.০৫.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *