আশুলিয়ায় শ্রমিকদের বাড়ী ভাড়া মওকুফ করলেন আ:লীগ নেতা দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু

করোনা পরিস্থিতিতে শ্রমিকদের বাড়ী ভাড়া মওকুফ করলেন সাভার উপজেলা আওয়ামী লীগের

সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু

নিউজ হাঁট ডেস্ক :

আশুলিয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১ এর পরিচালক (এসপি) সানা শামীনুর রহমান এর ডাকে সাড়া দিয়ে সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু নিজ বাড়ির ভাড়াটিয়াদের বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েছেন। সেই সাথে ভাড়াটিয়াদের খাদ্য সহায়তা দিয়েছেন মঞ্জু দেওয়ান।

শিল্পাঞ্চল আশুলিয়ার বাড়িওয়ালা, শ্রমিক নেতা ও জনপ্রতিনিধিদের নিয়ে মতবিনিময় সভা শেষে সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের শিল্পাঞ্চলে বসবাসরত সকল শ্রমিকদের বাড়ি ভাড়া ৪০ শতাংশ মওকুফের আহবান জানান আশুলিয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১ এর পরিচালক (এসপি) সানা শামীনুর রহমান। করোনা পরিস্থিতিতে শ্রমিকদের সহায়তার এমন আহবান জানালে সেই ডাকে সাড়া দিয়ে নিজ বাড়ির প্রায় অর্ধশতাধিক পরিবারের ৪০ শতাংশ বাড়ী ভাড়া মওকুফ করে দেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু।

সাভার উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দেওয়ান মোঃ মেহেদী মাসুদ মঞ্জু বলেন, “মহামারি করোনাভাইরাসের কারণে দেশে অনেক শ্রমিকের কর্মস্থল বন্ধ। কিছু কোম্পানি খুলছে তবে তাদের খাওয়া দাওয়া ও বাড়ী ভাড়া দিতে কঠিন হয়ে পড়েছে বর্তমানে। সরকার সারাদেশে ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছে। অসহায় ও মানবিক জীবনযাপন করছেন দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা আশুলিয়ায় বসবাসরত শ্রমিক পরিবার গুলো। বর্তমানে সীমিত আকারে পোশাক কারখানা খুলে দেয়া হলেও বাকি শ্রমিকদের জন্য ৬৫ শতাংশ বেতন নির্ধারণ করায় বাড়ি ভাড়া ও খাওয়া নিয়ে বিপাকে পড়েছেন শ্রমিকরা। তাদের কথা বিবেচনা করে আমিও সবার সাথে সম্মিলিত হয়েছি। আমাদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, আশুলিয়া ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১ এর পরিচালক (এসপি) সানা শামীনুর রহমান ও আশুলিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রেজাউল হক (দিপু) এর আহবানে সারা দিয়ে আমি ৪০শতাংশ ভাড়া মওকুফ করে দিয়েছি।

তিনি আরও বলেন, “সব বাড়ীর মালিক যদি ভাড়াটিয়াদের পাশে সহযোগিতা করে তাহলে কোনো ভাড়াটিয়াই ভাড়া ও খাবারের জন্য রাতে চোখের পানি ফেলবেনা। আমি মনে করি ভাড়াটিয়ারাও আমাদের পরিবারের সদস্যদের মত।

সাভার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *