করোনা’র কারণে দ্রব্যে মূল্য নিয়ন্ত্রণে রাজধানী ঢাকা সহ সাভার ও আশুলিয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, ১৮টি প্রতিষ্ঠানকে ৪৭’হাজার টাকা অর্থদন্ড

করোনা’র কারণে দ্রব্যে মূল্য নিয়ন্ত্রণে

রাজধানী ঢাকা সহ সাভার ও আশুলিয়ায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান, ১৮টি প্রতিষ্ঠানকে ৪৭’হাজার টাকা অর্থদন্ড।

নিউজ হাঁট ডেস্ক :            

করোনাভাইরাস’ এর কারণে পণ্যদ্রব্যের মূল্য বৃদ্ধির প্রবণতা রোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজধানী ঢাকা সহ সাভার ও আশুলিয়ার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে মোট ১৮টি প্রতিষ্ঠানকে মোট ৪৭’হাজার টাকা অর্থদন্ড দিয়েছে। প্রথমবারের মতো অভিযান পরিচালিত হওয়ায় অন্যান্য প্রতিষ্ঠানকে এসময় নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য তালিকা প্রদর্শন এবং এবিষয়ে সরকারের যে সকল নির্দেশনা রয়েছে তা মেনে চলবার নির্দেশ দেয়া হয়েছে।

শনিবার দুপুরে সাভার উপজেলার আশুলিয়া থানার জামগড়া বাজার ও বাইপাইল বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বর মন্ডল এর নেতৃত্বে পরিচালিত অভিযানে ১২টি প্রতিষ্ঠানকে ২৪’হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন। এছাড়া বিকেলে সাভার বাজার বাসস্ট্যান্ডের ২টি প্রতিষ্ঠানে এবং  এর আগে শনিবার সকালে  রাজধানীর কল্যাণপুরের ৪টি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ২৩’হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

মূল্য তালিকা না টানিয়ে অধিক মূল্যে পণ্য দ্রব্যে বিক্রী করবার অপরাধেই মূলতি এই ১৮ প্রতিষ্ঠানকে মোট ৪৭’হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

সাংবাদিকদের সাথে আলাপকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বর মন্ডল বলেন, করোনা ভাইরাস এর কারণে বিভিন্ন অসাধু ব্যবসায়ীরা পণ্য দ্রব্যে অধিক মূল্যে বিক্রী করছে এবং তারা ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মানছে না এমনসব অভিযোগের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় তিনি আরো বলেন ভোক্তাদের অধিকার সংরক্ষণে এখন থেকে এ অভিযান অব্যাহত থাকবে।

আশুলিয়ায় অভিযানকালে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সাথে এসময়  ছিলেন আশুলিয়া থানা পুলিশের একটি টীম।

 

সাভার

২৮.০৩.২০২০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *