আ. লীগে নতুন সদস্য সংগ্রহের তাগিদ

দলে নতুন সদস্য সংগ্রহের তাগিদ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জোড়াতালি দিয়ে আওয়ামী লীগ চলতে পারে না। নতুন কর্মী সৃষ্টি করতে হবে, কারণ কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। কর্মীরাই পারে দুঃসময়ে দলকে বাঁচিয়ে রাখতে।
সোমবার (১৭ জুন) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধুর এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য়ালয়ে অনুষ্ঠিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক যৌথসভায় ওবায়দুল কাদের এ তাগিদ দেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আওয়ামী লীগে অনেক সাহসী, ত্যাগী ও দুঃসময়ের নেতা ছিলেন, যারা আমাদের ছেড়ে চলে গেছেন। কিন্তু হারিয়ে যাওয়াদের রিপ্লেসমেন্ট কি আমরা করতে পারছি? নতুন রিক্রুটমেন্ট কি আমরা করতে পারছি? নেত্রী বার বার তাগিদ দেওয়ার পরও আমরা সদস্য সংগ্রহ করিনি।’
তিনি বলেন, গত নির্বাচনে যারা নৌকার পক্ষে কাজ করেছেন, তাদের সদস্য হিসেবে ধারণ করতে হবে, না হলে কিছুদিন পরে তারা ভুলে যাবে। নতুন কর্মী সৃষ্টি করতে হবে, শেখ হাসিনা এক-এগারোতে কারাগার থেকে বের হতে পারতেন না যদি কর্মীরা ঐক্যবদ্ধ না থাকতো বলে মন্তব্য করেন তিনি।
ওবায়দুল কাদের বলেন, ‘এখন যদি আমরা ক্ষমতার দাপট দেখাই তবে কেউ আমাদের মনে রাখবে না। পকেট কমিটি কারও কাজে আসবে না। আওয়ামী লীগ সুবিধাভোগীদের পার্টি নয়। দলের যখন আবার দুঃসময় আসবে তখন দেখবেন, সুবিধাভোগী, বসন্তের কোকিলদের হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *