আশুলিয়ার শ্রীপুরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১ এর আয়োজনে “কমিউনিটি পুলিশিং ডে” পালিত।।

আশুলিয়ার শ্রীপুরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১ এর কার্যালয়ে “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে  নানা আয়োজনে  অনুষ্ঠিত হল ইন্ডাস্ট্রিয়াল কমিউনিটি পুলিশ সমাবেশ-২০১৯ ।।

 

কমিউনিটি পুলিশের  মাধ্যমে জনতা ও পুলিশের মধ্যে দুরত্ব কমে এসেছে এবং পুলিশ ও জনতার সু-সম্পর্কের মাধ্যমে এদেশ থেকে জংঙ্গীবাদ দমন, সন্ত্রাসবাদ দমন এবং স্বাধীনতার বিপক্ষের শক্তিকে পরাভূত করা সম্ভব হয়েছে।

শনিবার  ( ২৬ অক্টোবর )   সকালে আশুলিয়ার শ্রীপুরে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১ এর কার্যালয়ে “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল কমিউনিটি পুলিশ সমাবেশ-২০১৯ এর শুভ উদ্ভোধন এবং র‌্যালী শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে যে জিহাদ তা কমিউনিটি পুলিশের মাধ্যমে জনতা ও পুলিশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরী হওয়ায় বর্তমানে মাদককে সফলভাবে মোকাবেলা করা যাচ্ছে । মাদক, জংঙ্গী ও সন্ত্রাস দমনে পুলিশের কার্যকর ভূমিকা তুলে ধরার পাশাপাশি আশুলিয়া শিল্পাঞ্চলের শিল্প উৎপাদন সচল রেখে এবং মালিক ও শ্রমিক সম্পর্ক শিল্পাঞ্চলের স্বাভাবিক পরিবেশ ঠিক রাখতে কাজ করায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কাজের প্রশংসা করেন  প্রতিমন্ত্রী।

এর আগে শুরুতেই বেলুন ও পায়রা উড়িয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা: এনামুর রহমান এমপি ও বিজিএমইএ এর সভাপতি রুবানা হক “কমিউনিটি পুলিশিং ডে” উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল কমিউনিটি পুলিশ সমাবেশ-২০১৯ এর শুভ উদ্ভোধন করেন।

উদ্ভোধন শেষে পুলিশিং ডে উপলক্ষে ব্যানার ফেস্টুন ও বাদ্য যন্ত্র বাজিয়ে সকলের উপস্থিতি একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এর কার্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে কার্যালয় চত্তর প্রদক্ষিণ করে কার্যালয়ের অডিটোরিয়াম প্রাঙ্গণে এসে শেষ হয়।

এ সময় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার সানা শামীনুর রহমানের সভাপতিত্বে  আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত চিত্রাংঙ্কন প্রতিযোগীতা, রচনা প্রতিযোগীতা ও প্রীতি ফুটবল ম্যাচের বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রতিমন্ত্রী ও বিজিএমইএ সভাপতি।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে বিজিএমইএ সভাপতি  রুবানা হক বলেন, আমরা নামে মাত্র, মালিক-শ্রমিক সম্পর্ক রক্ষায় মূলত কাজ করছে শিল্পপুলিশ। শিল্পাঞ্চল পুলিশের কার্যালয়ে এসে আমি সত্যিই মুগ্ধ হয়েছি। এ সময় আশুলিয়া শিল্পাঞ্চল এলাকার আইন-শৃংঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য তিনি ইন্ডাস্ট্রিয়াল পুলিশকে ধন্যবাদ জানান এবং সামাজিক কাজে আরো বেশী অংশ গ্রহনের আহবান জানান।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল আব্দুস সালাম তার বক্তব্যে বলেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ঐকান্তিক প্রচেষ্টাই আশুলিয়া শিল্পাঞ্চল এলাকার আইন-শৃংঙ্খলা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রনে রয়েছে। বর্তমান পরিস্থিতি বজায় রাখতে তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং বিশেষ করে সাংবাদিকদের পজেটিভ নিউজ প্রচারের প্রতি মিডিয়াকে ধন্যবাদ জানান।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশের পুলিশ সুপার সানা শামীনুর রহমান তার নিজ বক্তব্যে বলেন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশের অক্লান্ত পরিশ্রমে শান্ত রয়েছে শিল্পাঞ্চল। শিল্পাঞ্চলের সুন্দর পরিবেশ বজায় থাকায় দিনদিন শিল্পকারখানা বৃদ্ধি পাচ্ছে। উৎপাদন মূখী পরিবেশ নিশ্চিত করার জন্য তিনি শ্রমিকদের আহবান জানান,পাশাপাশি শ্রমিকদের প্রতি ভাল ব্যবহার সহ তাদেও প্রতি যত্নবান হবার বিষয়ে শিল্পমালিকদের আহবান জানান।

এ সময় আলোচনা সভায় নিজ নিজ বক্তব্যে শিল্পমালিক, শ্রমিক ও শ্রমিক নেতারা ইন্ডাস্ট্রিয়াল পুলিশের কাজের প্রশংসা করেন।

“পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জংঙ্গী-সন্ত্রাস মুক্ত দেশ গড়ি” এ স্লোগান নিয়ে এবারের পুলিশিং ডে পালিত হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে ইন্ডাস্ট্রিয়াল পুলিশের এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল আব্দুস সালাম, ধামরাই উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলা, শিল্প পুলিশের পুলিশ সুপার সানা শামীনুর রহমান সহ শিল্পাঞ্চলের আমন্ত্রিত শিল্পমালিক, শ্রমিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *