আমরা যুদ্ধ করে যাচ্ছি দৃশ্যমান ও অদৃশ্য শক্তির বিরুদ্ধে এমন কথা জানালেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সায়েমুল হুদা

আমরা যুদ্ধ করে যাচ্ছি দৃশ্যমান ও অদৃশ্য শক্তির বিরুদ্ধে

               সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: সায়েমুল হুদা

নিউজ হাঁট ডেস্ক :

আমরা যুদ্ধ করে যাচ্ছি দৃশ্যমান ও অদৃশ্য শক্তির বিরুদ্ধে, দৃশ্যমান মশা (এডিস) এবং অদৃশ্য কোভিড-১৯ ভাইরাস।’

শুক্রবার (২৯ মে) দুপুরে আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের খেজুরটেক এলাকায় স্বেচ্ছাসেবক সংগঠনের উদ্ভাবিত ‘ফগিং মেশিন উদ্বোধনকালে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. মোহাম্মদ সায়েমুল হুদা একথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, যে কোন মহামারী বা দূর্যোগের সময় সরকারি জনবল দিয়ে মোকাবেলা করা খুবই কঠিন। তাই সাভারবাসী স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছে আমাদের সাথে।

আসন্ন বর্ষা মৌসুমে ডেঙ্গু ব্যাপক বিস্তার যেন ঘটাতে না পারে সেজন্য এখন থেকেই সবাইকে সতর্ক থাকবার কথা বলেন তিনি। সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স করোনার পাশাপাশি ডেঙ্গুর বিস্তার রোধে কাজ করেছেন জানিয়ে তিনি বলেন, উপজেলার প্রতিটি ইউনিয়নে এজন্য স্বেচ্ছাসেবক টিম তৈরী করতে কাজ শুরু করা হয়েছে।

এ ধরনের একটি ‘ফগিং মেশিন উদ্ভাবন করায় স্বেচ্ছাসেবক সংগঠনের সকলকে আইডি কার্ড পরিয়ে দেন সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ সায়েমুল হুদা

পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী মোঃ ফারুক হোসেন সহ স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

 

সাভার

৩০.০৫.২০২০

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *